যুক্তরাষ্ট্রের পদলেহন করেই বিএনপি ক্ষমতায় আসতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শনিবার (১৯ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে সাভারের ভাকুর্তা ইউনিয়ন উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, বিএনপি দাসখত দিয়ে যুক্তরাষ্ট্রকে এ দেশে খবরদারি করার জন্য নিয়ে এসেছে। তারা যুক্তরাষ্ট্রের পদলেহন করেই ক্ষমতায় আসতে চায়।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় আসলে বাংলাদেশ আবারও মৌলবাদী রাষ্ট্রে পরিণত হবে। আবারও জঙ্গিদের উত্থান হবে। ভারত এ ব্যাপারে যুক্তরাষ্ট্রকে স্পষ্ট বার্তা দিয়েছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, সংবিধান মেনেই নির্বাচন আয়োজন করা হবে। নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে সরকার। সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।

কামরুল ইসলাম বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার প্রশ্নই ওঠে না। কেউ না এলেও যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। যারা নির্বাচন বানচাল ও সন্ত্রাস করতে চায়, তাদেরকে প্রতিহত করা হবে।

তিনি বলেন, দেশ যখন সব ক্ষেত্রেই এগিয়ে চলছে তখন স্বাধীনতাবিরোধী এবং বিদেশি অপশক্তি মিলে ষড়যন্ত্র করছে। স্বাধীনতার বিরোধী শক্তিরা উন্নয়নের বিরোধিতা করছে।

বার্তা বাজার/জে আই