নাটোরের গুরুদাসপুরে অবৈধ পুকুর খননকারী ও গ্রামবাসীর সংঘর্ষে ১২ জন আহত হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার মশিন্দা ইউনিয়নের বামনকোলা গ্রামে এই ঘটনা ঘটে।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উজ্জল হোসেন জানান, মশিন্দা চরপাড়া এলাকায় তিন ফসলী জমিতে অবৈধভাবে একটি পুকুর খনন চলছিল। সেই পুকুর কেটে মাটি বহন করার ফলে পাশের বামনকোলা গ্রামের রাস্তায় মাটি পড়ে অনেক ধুলার সৃষ্টি হয়। এতে গ্রামবাসি চরম ভোগান্তিতে পড়েন। ভোগান্তি দুর করতে ঐ গ্রামের বাসিন্দা নজরুল ইসলামসহ কয়েকজন ধুলা থেকে রক্ষা পেতে রাস্তাটিতে পানি দিয়ে ভিজিয়ে দিতে থাকে। এতে রাস্তা পিচ্ছিল হওয়ায় অভিযোগ এনে পুকুর খননকারী হাফিজুল দলবল সহ গিয়ে এসে তাদের পানি দিতে নিষেধ করেন। এনিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে নজরুলের উপর হামলা চালায় তারা। এরই এক পর্যায়ে গ্রামবাসী প্রতিবাদ করলে দুই পক্ষের মাঝে সংঘর্ষ বেধে যায়। এতে লাঠিসোটার আঘাতে চার নারীসহ উভয়পক্ষের অন্তত ১২জন আহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় উভয়পক্ষই মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে। মামলা হওয়ার পর তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।