ফরিদপুরের কানাইপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ১৭ জনের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল করেছে ঢাকাস্থ আলফাডাঙ্গা উপজেলাবাসী।

বুধবার সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুর মহিলা কলেজ মিলনায়তনে ঢাকাস্থ আলফাডাঙ্গা উপজেলাবাসীর ব্যানারে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের প্রধান উপদেষ্টা মো. লুৎফর রহমান খান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক এ্যাড. শেখ জামাল হোসেন মুন্না, বিশিষ্ট ব্যবসায়ী মো. কামরুজ্জামান ও গ্রুপ অব কোম্পানির কর্মকর্তা মফিদুল হক তুষার।

আলোচনা সভায় বক্তব্য দেন, কেন্দ্রীয় শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক শাখার পরিচালক অধ্যাপক সৈয়দ জাফর আলী, অ্যাডিশনাল ডিআইজি খান মোহাম্মদ রেজওয়ান, বাংলাদেশ পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. আশরাফুল ইসলাম, বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল এসপি রুহুল আমিন সাগর, বিএডিসি’র সংস্থাপন বিভাগের উপ-পরিচালক পলাশ হোসেন, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান খান বেলায়েত হোসেন, আফিনজা জুয়েলার্সের চেয়ারম্যান কাজী মনিরুল হক, গীতিকার শামসুদ্দিন হাসু, বাংলাদেশ তাঁতী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মকিবুল হাসান বাবলু, অগ্রণী স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক প্রশান্ত কুমার সরকার ও বাংলাদেশ বেসরকারি গ্রন্থাগার সমন্বয় পরিষদের সভাপতি মোমিনুর রহমান সবুজ প্রমুখ।

সভায় বক্তারা সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করার উদ্যোগ গ্রহণ করেন।

আলোচনা শেষে নিহতদের আত্নার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন, অধ্যক্ষ সৈয়দ আবু আব্দুল্লাহ্।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল সকালে ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের কানাইপুরে বাস ও যাত্রীবাহী একটি পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনায় আলফাডাঙ্গা ও বোয়ালমারী উপজেলার ১৭ জনের প্রাণহানি ঘটে। অনাকাঙ্ক্ষিত এমন মৃত্যুর মিছিলের সংবাদে শোকে স্তব্ধ পুরো এলাকা। অতীতে একসঙ্গে এত মৃত্যু এলাকাবাসী কখনোই দেখেনি।