বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী মন্তব্য করে বলেছেন, একদলীয় নির্বাচন ঘিরে আওয়ামী লীগ সরকার আতঙ্কে ভুগছে। বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ১৮ কোটি জনগণ ও গণতান্ত্রিক বিশ্বকে উপেক্ষা করে বিরোধীদলহীন একদলীয় নির্বাচন ঘিরে আতঙ্কে ভুগছে মিডনাইট ভোট ডাকাত আওয়ামী সরকার। তাদের দুশ্চিন্তা এখনো কাটেনি। কিছুদিন ধরে ওয়ান ইলেভেনের আতঙ্কের কথা বলছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সবশেষ ২৪ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ষড়যন্ত্র হচ্ছে। পিটার হাস ভারতে গেছেন। কিন্তু বাংলাদেশে আর ওয়ান ইলেভেন ঘটাতে সমর্থন দেবে না ভারত। তার এ কথায় প্রমাণ হয়, ডালমে কুছ কালা হায়।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, বাংলাদেশে ভারত আরেকটি ওয়ান ইলেভেন ঠেকালেও ১৮ কোটি জনগণের রুদ্ররোষ থেকে আওয়ামী লীগ পার পাবে না। এই পরগাছা, পরজীবী, আর্টিফিসিয়াল সরকারের পতন অনিবার্য।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর এক রিপোর্টের তথ্য তুলে ধরে রিজভী বলে, আওয়ামী লীগের কোনো মন্ত্রী বিদেশে ২ হাজার ৩১২ কোটি টাকার ব্যবসা করলেও হলফনামায় তা গোপন করেছেন। টিআইবি সত্য প্রকাশ করায় সরকারের মন্ত্রী-এমপিদের আঁতে ঘা লেগেছে।

এ ছাড়া সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) রিপোর্টে ১৫ বছরে ব্যাংক থেকে জাল-জালিয়াতির মাধ্যমে ৯২ হাজার কোটি টাকা লুটপাটের চিত্র তুলে ধরেছে। কিন্তু প্রকৃত তথ্য আরও ভয়াবহ বলে মন্তব্য করেন রিজভী।

বার্তা বাজার/জে আই