আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরু থেকেই বেশ ধারাবাহিক তাওহীদ হৃদয়। তবে এশিয়া কাপের ১৬তম আসরের প্রথম তিন ম্যাচে রান খরায় ভুগেছেন এই ব্যাটার। এর আগে কখনোই এমন খারাপ সময় দেখেননি তিনি। তবে সুপার ফোরের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে ফিফটিও হাঁকিয়েছেন। বাজে সময় থেকে কীভাবে ছন্দে ফিরেছেন, এবার তা-ও জানিয়েছেন এই ব্যাটার। এ সময়ে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাছ থেকে পরামর্শও পেয়েছিলেন তিনি, যা কাজেও লেগেছে তার।

বুধবার (১৩ সেপ্টেম্বর) কলোম্বোতে গণমাধ্যমের মুখোমুখি হয়ে হৃদয় জানান, কোচ আমাকে সবসময় সাহস নিয়ে খেলতে বলেছেন, যেটা আমি খেলি। তিনি বলেছেন, তুমি প্রতিটা ম্যাচে রান করবে না, প্রতিটা ম্যাচে পারফর্ম করবে না। তবু তোমার খেলার যে ধরন, সেটা বদলাবে না।

এই ব্যাটার আরও যোগ করেন, আমার মনে হয় এখানে অনেক অভিজ্ঞ বোলারকে খেলতে হয়েছে। তবে একজন খেলোয়াড় হিসেবে প্রতিটা দিন, প্রতিটা ম্যাচ, প্রতিটা বল আমার কাছে একই মনে হয়। বড় টুর্নামেন্ট বা ছোট প্রতিপক্ষ, অন্য দলে কে আছে— আমি এই সব দেখি না। আমি সব সময় চেষ্টা করি যেন বলটা দেখি, বল দেখে খেলারই চেষ্টা করি। সেটা যেকোনো পরিবেশেই…ওয়ার্ল্ড কাপ হতে পারে, এশিয়া কাপ হতে পারে, একটা ছোট দলের সঙ্গে সিরিজও হতে পারে।

হৃদয়ের ভাষ্য, আমি যেকোনো জায়গার জন্য প্রস্তুত আছি। দলের যেটা চাহিদা, যদি মনে করে আমাকে ওয়ান ডাউনে খেলাবে, যদি মনে করে মিডল অর্ডারে খেলাবে এবং যদি মনে করে যে আমাকে স্লগে খেলাবে; তাও আমি প্রস্তুত থাকব।

বার্তাবাজার/এম আই