পুলিশের হাতে গ্রেফতার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দেখা করতে আদালত প্রাঙ্গণে এসেছেন তাঁর স্ত্রী রাহাত আরা বেগম। রবিবার (২৯ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে তিনি আদালত প্রাঙ্গণে পৌঁছান। এর আগে আদালতে হাজির করা হয় মির্জা ফখরুলকে।

তবে মির্জা ফখরুলের সঙ্গে দেখা করতে চাইলে গারদের সামনে রাহাত আরা বেগমকে আটকে দেন উপস্থিত পুলিশ সদস্যরা। তাদের কাছে স্বামীর সঙ্গে দেখা করতে অনুরোধ জানালে পুলিশ সদস্যরা জানান ঊর্ধ্বতন কর্মকর্তার অনুমতি নিতে হবে।

প্রায় পাঁচ মিনিট গারদের সামনে দাঁড়িয়ে থাকেন তিনি। সেখানে রাহাত আরা বেগম সাংবাদিকদের বলেন, আমি অসুস্থ আমার সঙ্গে কেন এমন হচ্ছে। আমাকে হ্যারেজ করার কোনো মানে হয় না।

এর আগে রবিবার সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। পরে ডিএমপি থেকে জানানো হয়, গতকাল মহাসমাবেশ কর্মসূচি ডাক দিয়ে শর্ত ভঙ্গ, পুলিশ হত্যা, নাশকতা-ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে বিএনপির নেতা-কর্মীরা। এসব ঘটনায় জিজ্ঞাসাবাদের উদ্দেশ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) মিন্টো রোডের কার্যালয়ে নেওয়া হয়েছে।

আর প্রধান বিচারপতির বাসভবনে ভাংচুর ঘটনায় রমনা থানায় ১৯ নং মামলায় ফখরুলকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাত ৮টা ১০ মিনিটে তাকে আদালতে হাজির করে পুলিশ।

এ সময় মির্জা ফখরুলের গাড়ির সামনে বিএনপিপন্থী আইনজীবীরা নানা দলীয় স্লোগান দিতে থাকেন। পুলিশ ও আইনজীবীদের মধ্যে এসময় ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

বার্তাবাজার/এম আই