সমসাময়িক অর্থনৈতিক অবস্থার সাথে সামজ্ঞস্যপূর্ণ ভাতা, কর্মস্থলের নিরাপত্তা এবং চিকিৎসকের পরিশ্রমের সঠিক মূল্যায়ন নিশ্চিত করার জন্য সারাদেশের সকল মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের পক্ষে পটুয়াখালী ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ মার্চ ) দুপুরে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ইন্টার্ন চিকিৎসক পরিষদের আয়োজনে এ কর্মবিরতি ও মানববন্ধন হয়।

মানববন্ধনে ইন্টার্ন চিকিৎসকরা বলেন, যেকোন মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকরা রাত দিন পরিশ্রম করে রোগীদের সেবা করে যাচ্ছেন। কিন্তুু সেই পরিশ্রমের বিপরীতে তাদের বেতন ভাতা খুবই অল্প। তাই তাদের ১৫ হাজার টাকার বিপরীতে ৩০ হাজার টাকা ভাতা প্রদান করা, পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের (এফসিপিএস, রেসিড্রেন্ট ও ননরেসিড্রেন্ট) বকেয়া ভাতা প্রদান করা, ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তা প্রদান করা, চিকিৎসক সুরক্ষা আইন প্রনয়ণের দাবি জানান তারা।

এসময় ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. তাহমিদুর রহমান, সাধারণ সম্পাদক ডা. সিফাত আমিন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল শাখা ছাত্রলীগের সভাপতি সাদিকুর রহমান, সাধারণ সম্পাদক ইফাদুল ইসলাম রানাসহ ইন্টার্ন চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন।