স্বাধীনতার মাস উপলক্ষ্যে পিরোজপুরের ইন্দুরকানীতে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৯ মার্চ) সকাল নয়টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পিরোজপুর মেডিকেল সেন্টারের উদ্যোগে এবং কল্যাণ ফাউন্ডেশনের সৌজন্যে কলারণ ইসলামীয়া দাখিল মাদ্রাসায় এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

পিরোজপুর মেডিকেল সেন্টারের ব্যববস্থাপনা পরিচালক মোঃ মাহদী হাসান এর ব্যবস্থাপনায় ফ্রী চিকিৎসা প্রদান করেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জেনারেল ফিজিশিয়ান ডাঃ শাওন সিকদার অপু, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন, মা ও শিশু, চর্ম, যৌন ও এলার্জি রোগে অভিজ্ঞ ডাঃ তানজিন তামান্না (তমা), খুলনা গাজী মেডিকেল কলেজ হাসপাতালের জেনারেল ফিজিশিয়ান ডাঃ বিদ্যাসাগর রায়।

এসময় এলাকার নানা বয়সী বিভিন্ন রোগে আক্রান্ত মানুষ সকাল থেকে ফ্রি চিকিৎসা নিতে মেডিকেল ক্যাম্পে ভিড় করেন। সাধারণ রোগীদের চিকিৎসকরা রোগীদেরকে আন্তরিকতার সাথে চিকিৎসা সেবা প্রদান করেন। ক্যাম্পেইন চলাকালীন সময়ে পরীক্ষা নিরীক্ষায় ২৫ শতাংশ ছাড় দেয়া হয়।

চিকিৎসা নিতে আসা রোগী রেবেকা বেগম, নাছরুল্লাহসহ আরও অনেক রোগী জানান, অভিজ্ঞ ডাক্তারদের কাছ থেকে বাড়ির কাছে বসে ফ্রিতে চিকিৎসা সেবা পেয়ে তারা খুবই আনন্দিত। তারা আরও বলেন, দূরে গিয়ে ডাক্তার দেখাতে অনেক টাকা লাগে তাই আমরা ডাক্তার দেখাতে পারি না। যারা এমন ফ্রি চিকিৎসার আয়োজন করেছে তাদেরকে ধন্যবাদ জানান। ভষ্যিতে যেন এ কার্যক্রম আরও হয়।

পিরোজপুর মেডিকেল সেন্টারের ব্যববস্থাপনা পরিচালক মোঃ মাহদী হাসান জানান, মানুষের দোড় গোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে মহান স্বাধীনতার মাসে আমরা এই ফ্রী চিকিৎসা সেবার আয়োজন করেছি। ভষ্যিতে আমরা ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যন্ত নিয়ে যাব।
ডাঃ শাওন সিকদার অপু, ডাঃ তানজিন তামান্না (তমা) ও ডাঃ বিদ্যাসাগর রায় বলেন, প্রত্যন্ত অঞ্চলে এসে চিকিৎসা সেবা দেয়ার ইচ্ছে অনেক দিনের অবশেষে সে আশা পূরণ হয়েছে। এখানকার মানুষ খুবই সহজ সরল এবং আন্তরিক। সকাল থেকে বিকাল পর্যন্ত ফ্রী চিকিৎসা সেবা দিতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতে সুযোগ পেলে এমন মানবিক সেবা দেয়ার কথা ব্যক্ত করেন।