বৈশাখ মাসে চলছে সারাদেশে প্রচণ্ড তাপদাহ ও তীব্র গরম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে রোদ ও গরমের তীব্রতা। প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির হচ্ছে না সাধারণ মানুষ।

ঠিক সেই সময়ে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বিভিন্ন স্থানে অটোভ্যান, ইজিবাইকচালক, শ্রমজীবী ও পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করছেন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ও তরুণ সমাজসেবক কাজী শহিদুল ইসলাম সজল।

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী কাজী শহিদুল ইসলাম সজলকে ধন্যবাদসহ কৃতজ্ঞতা জানিয়ে অটোভ্যান চালক জামাল মিয়া বলেন, প্রচণ্ড তাপ ও তীব্র গরমের কারণে ঘর থেকে মানুষ বিনা প্রয়োজনে বাহির হচ্ছে না। পেট তো আর এসব বোঝে না। তাই ভ্যান নিয়ে রাস্তায় বাহির হয়েছি। সকাল থেকে যাত্রী ও তেমন পাচ্ছি না। কুচিয়াগ্রাম বটতলা বাজারে বসে আছি, এমন সময় হঠাৎ আমার হাতে ঠান্ডা পানির বোতল ও খাবার স্যালাইন তুলে দিলেন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী কাজী সজল। আমি খুব খুশি। আমি তার জন্য মন থেকে দোয়া করি।

জানতে চাইলে কাজী শহিদুল ইসলাম সজল বলেন, ‘তীব্র গরম ও প্রচণ্ড তাপদাহে পুড়ছে সারাদেশ। এ সময় সবচেয়ে কষ্টে থাকে অটোভ্যান, ইজিবাইকচালক ও খেটে খাওয়া সাধারণ মানুষ। তাই আমার ব্যক্তিগত উদ্যোগে অল্প পরিসরে হলেও বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইনের ব্যবস্থা করেছি। আলফাডাঙ্গা উপজেলার সবকয়টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন স্থানে এ কর্মসূচি অব্যাহত থাকবে।’