পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মোবাইল মার্কার মেয়র প্রার্থী ডাঃ মোঃ শফিকুল ইসলাম তার নির্বাচনী ইস্তেহার ঘোষণা করেছেন। বৃহস্পতিবার (৭মার্চ) সন্ধ্যা সাড়ে সাতটায় সদর রোডস্থ পটুয়াখালী প্রেসক্লাবে বসে এ ইস্তেহার ঘোষণা করেন।

এসময় তিনি তার নির্বাচনী ইস্তেহারে বলেন, প্রতিটি বাড়ির উপর বর্ধিত হোল্ডিং ট্যাক্স, পানির বিল, ট্রেড লাইন্সেস ফি সহ অন্যান্য ফি সমূহ স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সাথে আলোচনা স্বাপেক্ষে সহনীয় মাত্রায় পুনঃনির্ধারন করা হবে (২) স্থানীয় সরকার মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ভুক্ত প্রতিষ্ঠান, জেলা প্রশাসন সহ সংশ্লিষ্ট সব সংস্থার সাথে সমন্বয়ের মাধ্যমে বছরব্যাপী মশা নিধন কার্যক্রম বাস্তবায়ন। (৩) পৌর শহরের যানযট নিরসন সহ অতি জোয়ারের কারনে শহরকে প্লাবিত হওয়া থেকে রক্ষার জন্য চক্রাকার বাঁধ নির্মাণ করা হবে, যা বাইপাশ রাস্তা হিসাবে কাজ করবে। এর মাধ্যমে পন্যবাহী ট্রাক ও ভারী যানবাহন শহরে প্রবেশ না করেই গন্তব্যে পৌঁছে যাবে। (৪) বিগত পাঁচ বছরে অপরিকল্পিত উন্নয়নের নামে হাজার হাজার বৃক্ষ নিধন ও উন্মুক্ত জলাশয় ভরাটের মাধ্যমে (যা সরকার ঘোষিত বিধিমালা পরিপন্থি) শহরের পরিবেশগত যে অপূরনীয় ক্ষতি করা হয়েছে তা পূরণ করার জন্য পৌরসভার নিজস্ব ভূমি সহ সকল স্থাপনায় বৃক্ষ রোপন ও ব্যক্তি মালিকানাধীন জমিতে বৃক্ষরোপন করার জন্য সকলকে উদ্বুদ্ধ করা ও পৌরসভা থেকে বিনামূল্যে গাছের চারা সরবরাহ করা হবে এবং কোন উন্নয়ন কর্মকান্ডে পরিবেশের জন্য ক্ষতিকর এমন কোন কাজ করা হবে না। (৫) বস্তিবাসী ও স্বল্প আয়ের পরিবারের জন্য পৌরসভার পানি সরবরাহ সহ বিভিন্ন নাগরিক সুবিধা নিশ্চিত করন। (৬) পৌরসভার সকল লেক-খালের সংস্কার সহ প্রতিটি ওয়ার্ডে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন এর জন্য পরিকল্পিত ড্রেনেজ নেটওয়ার্ক বাস্তবায়নের মাধ্যমে নগরীর জলাবদ্ধতা নিরসন। (৭) DUMPING STATION কার্যকরের মাধ্যমে পরিকল্পিতভাবে বর্জ্য অপসারন করে ময়লা আবর্জনামুক্ত শহর গড়া। (৮) আমার শহর-“ডিজিটাল প্লাটফর্ম”-এর মাধ্যমে নাগরিক সমস্যার অভিযোগ গ্রহণ ও সার্বক্ষনিক তদারকি সহ সকল নাগরিক সুবিধার নিশ্চিতকরণ এবং মেয়রের সাথে নাগরিকদের সরাসরি যোগাযোগ স্থাপনসহ তেরটি উল্লেখযোগ্য বিষয় তুলে ধরেন।

তিনি আরো বলেন, আমি মেয়র হিসেবে বিগত ৮ বছর (২০১১-১৮) দায়িত্ব পালনের অভিজ্ঞতার আলোকে একটি আধুনিক পৌরসভা বিনির্মাণে পৌরবাসীর চাহিদা ও দাবী অগ্রাধিকার ভিত্তিতে নির্বাচনী ইশতেহারে অর্ন্তভূক্ত করেছি।

এসময় উপস্থিত ছিলেন, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ কাজী আলমগীর, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সুলতান আহমেদ মৃধা, কোষাধ্যক্ষ সবির গাজী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাড. তারিকুজ্জামান মনিসহ আওয়ামী ও বিভিন্ন অংগঠনের নেতৃত্ববৃন্দ।