শিক্ষকদের বলা হয় মানুষ গড়ার কারিগর, জ্ঞানের ফেরিওয়ালা। টাংগাইলের ঘাটাইল উপজেলার ধলাপাড়া ইউনিয়নের চন্দন বালিকা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্রে, যুগের সাথে তাল মিলিয়ে ডিজিটাল পদ্ধতিতে হোয়াটসঅ্যাপে নকল সরবরাহের অপরাধে ধলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আবু আসলাম (৪৫) কে ২ বৎসরের কারাদণ্ড প্রদান করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার ইরতিজা হাসান। দন্ডিত ব্যক্তি উত্তর ধলাপাড়া আব্দুল কদ্দুসের ছেলে। তিনি ধলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কিশোর কুমার দাস জানান চলতি বছরের ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য, মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা শুরু হওয়ার আগেই সহকারী শিক্ষক মোহাম্মদ আবু আসলাম (৪৫) চক্রের মাধ্যমে প্রশ্ন পত্র পেয়ে যায়। পরে মোবাইলে উত্তর পত্র লিখে ছেলের জন্য পরীক্ষার হল রুমের ভিতরে সরবরাহ করার সময় বিষয়টি নজরে আসে, শিক্ষক কে চ্যালেঞ্জ করে মোবাইল দেখাতে বলা হয়। তার হাতের মোবাইল জব্দ করে হোয়াটসঅ্যাপ খোলার পর পরীক্ষার সমস্ত উত্তর পাওয়া যায়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট ইরতিজা হাসান ঘটনার সত্যতা স্বীকার করে জানান ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা আইনে পরীক্ষায় নকল সরবরাহ অপরাধে তাকে ২ বৎসরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এমন কি এই চক্রের সাথে জ্বরিত ব্যক্তিদের খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তি প্রদানের জোর তৎপরতা চলছে।