গণমাধ্যম ও যোগাযোগ শিক্ষায় দক্ষ ও পেশাদার জনশক্তি তৈরির লক্ষ্যে জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের যাত্রা শুরু হয়েছে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (এডাস্ট)। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভাগের শিক্ষার্থীদের দিচ্ছে মেধাভিত্তিক শতভাগ শিক্ষাবৃত্তি।

অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইতিমধ্যেই রয়েছে পরিবহন ও আবাসন সুবিধা। আর নতুন এই বিভাগে রয়েছে পিএইচডি ডিগ্রি সম্পন্ন শিক্ষক, বিশ্ব মানের মিডিয়া ল্যাব, নিউজ স্টুডিও, ক্যাম্পাস টিভি ও ডিজিটাল কন্টেন্ট নির্মাণের উপর বিশেষ প্রশিক্ষণ প্রাপ্তির সুযোগ। এছাড়া পড়াশোনার পাশাপাশি বিভিন্ন মিডিয়া হাউসে খন্ডকালীন চাকরি ও ইন্টার্নশিপের সুবিধা দেওয়ার জন্য কাজ করবে জার্নালিজম এন্ড মিডিয়া স্ট্যাডিজ বিভাগ।

বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের অধ্যুনিক মানের সেবা প্রদান করায় এই বিভাগের মূল লক্ষ্য। এই উদ্দেশ্যে কোর্সগুলোকে সাজানো হয়েছে আকর্ষণীয়ভাবে। রয়েছে গ্রাফিক্স ডিজাইন ও এনিমেশন, এডভান্স ভিডিও এডিটিং, ফিল্ম এন্ড টিভি প্রোডাকশন, নিউজ রিপোর্টিং, পাবলিক রিলেশনস, করপোরেট কমিউনিকেশন এন্ড নিউ মিডিয়া, ব্রডকাস্ট জার্নালিজম ও ফটো জার্নালিজম অন্যতম। ৪ বছর মেয়াদি স্নাতক প্রোগ্রামটি শেষ করতে শিক্ষার্থীদের গুনতে হবে প্রায় তিন লাখ পঞ্চাশ হাজার টাকা। তবে মেধাভিত্তিক শতভাগ শিক্ষাবৃত্তি পাওয়ায় শিক্ষার্থীরা বিনা বেতনে অধ্যয়নের সুযোগ পাবেন। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে www.adust.edu.bd অথবা ০১৭৮৭৬৬৬৫৭৫-৭৮ এই নাম্বারে।