শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির মোল্লার বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন অপর চেয়ারম্যান প্রার্থী ইন্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম এর পক্ষে বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর আইনজীবী এডভোকেট মুহাম্মদ হাবিব উল্লাহ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির মোল্লা স্থানীয় সংসদ সদস্যকে সাথে নিয়ে সরকারি প্রোগ্রাম এর মাধ্যমে বিভিন্ন সুবিধা প্রধান করছেন। বহিরাগত সন্ত্রাসী এনে এলাকায় ভয়ভীতি প্রদর্শন করছেন। এই নির্বাচনে দলীয় প্রতীক না থাকলেও আওয়ামীলীগের নাম ভাঙিয়ে তিনি প্রভাব বিস্তার করছেন।

বিভিন্ন স্থানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পোষ্টার ছিড়ে ফেলছেন। ১০/১২ টি নির্বাচনী অফিস ব্যবহার করছেন এবং একাধিক মাইক দিয়ে প্রচার করছেন। যা নির্বাচনী আচরণবিধি লংঘনের শামিল।

ওপর চেয়ারম্যান প্রার্থী ইন্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বলেন, এ অবস্থায় সুষ্ঠ ভোট অনুষ্ঠানের জন্য প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এ অভিযোগ অস্বীকার করে হুমায়ুন কবির মোল্লা বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করা হচ্ছে। আচরণ বিধি লংঘনের বিষয় জানতে চাইলে তিনি এড়িয়ে যায়।

উল্লেখ প্রথম ধাপে আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে ভেদরগঞ্জ উপজেলা নির্বাচন। এতে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন নির্বাচন করতে যাচ্ছেন।

বার্তা বাজার/এইচএসএস