রমনা মডেল থানার দুই মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস প্রেসিডেন্ট এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের জামিন মঞ্জুর করেছেন আদালত। অপরদিকে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় করা মামলায় তার জামিন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালতে আলতাফ হোসেনকে ভার্চুয়ালি কারাগার থেকে উপস্থিত দেখানো হয় এবং মোয়াজ্জেম হোসেন আলালকে স্বশরীরে উপস্থিত করা হয়।

বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরীকে তিনটি এবং যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে আরও চারটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এরপর এই তিন মামলায় আলতাফকে এবং চার মামলায় আলালকে গ্রেফতার দেখান আদালত।

এরপর তার আইনজীবী মোসলে উদ্দিন জসিম তাদের জামিন চেয়ে শুনানি করেন। আদালত শুনানি শেষে রমনা থানার দুই মামলায় তাদের জামিন মঞ্জুর করেন।

অপর দিকে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় করা মামলায় আলতাফের জামিন নামঞ্জুর করেন। আর আলালের বাকি দুই মামলার মূল নথি না থাকায় নথি প্রাপ্তি সাপেক্ষে জামিন শুনানির আদেশ দেন।

বার্তা বাজার/জে আই