সরকার পতনে শিগগিরই নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রবিবার (১১ ফেব্রুয়ারি) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি একথা জানান। এরপর হঠাৎই এক জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি।

গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই সংবাদ সম্মেলনের কথা জানায় দলটি। সেখানে বলা হয়েছে রবিবার বেলা ৩-৩০ টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে জরুরী সংবাদ সম্মেলন হবে। সেখানে বক্তব্য রাখবেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

এর আগে কেন্দ্রীয় কার্যালয়ে রুহুল কবির রিজভী বলেন, একদফা আন্দোলন চলতে থাকবে। জনগণের আন্দোলন দমানো যাবে না। তিনি অভিযোগ করেন, শুধু বিএনপির ওপর হামলা করে ক্ষান্ত হয়নি, ভাগ বাটোয়রা নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা নিজেরা খুনোখুনি করছে। কারাগারে বিএনপি নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে বলেও অভিযোগ তার।

রিজভী আরও বলেন, মুক্তিপণ আদায়ের নামে নির্বাচনে নিতে বিএনপি নেতাদের জেলে নেয়া হয়েছে। কারাগারে সিনিয়র নেতারা অসুস্থ হলেও তাদের মুক্তি নিয়ে টালবাহানা করছে সরকার।

অন্যদিকে দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, বিএনপি ভোট বর্জনের আন্দোলনে সফল। সামনে আন্দোলনের নতুন গতি এনে সরকারকে নামাতে বাধ্য করা হবে। বিএনপিকে প্রচণ্ড ভয় পায় বলেই সরকার সিনিয়র নেতাদের মুক্তি দিচ্ছে না বলেও মন্তব্য করেন সেলিমা রহমান।

বার্তা বাজার/জে আই