আগামী বাংলাদেশ প্রিমিয়ার লিগকে (বিপিএল) সামনে রেখে একের পর এক বড় তারকাকে দলে ভেড়াচ্ছে রংপুর রাইডার্স। আগের দিন সরাসরি চুক্তিতে সাকিব আল হাসানকে দলে নেওয়ার কথা জানানো হয়।

এছাড়া গত আসরে ফ্র্যাঞ্জাইজিটির হয়ে খেলা তিন ক্রিকেটার শেখ মেহেদী, নুরুল হাসান সোহান ও হাসান মাহমুদকেও ধরে রাখার ঘোষণা দেয়।

এবার রংপুর জানাল, পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে দলে নেওয়ার কথা। অফিসিয়াল ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করে ফ্র্যাঞ্চাইজিটি। যেখানে ক্রিকেটারের প্রতীকী ছবি ব্যবহার করে সমর্থকদের জন্য তিনটি ক্লু দেওয়া হয়।

প্রথম ক্লুতে বলা হয়েছে ছবির ক্রিকেটারের আন্তর্জাতিক অভিষেক হয়েছে ২০১৫ সালে। সেই বছর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় বাবরের। দ্বিতীয় ক্লুতে বলা হয়েছে সে একমাত্র ক্রিকেটার যে নিজের প্রথম ১০০ ইনিংসে ৫ হাজারের বেশি রান করেছেন।

আমলাকে ছাড়িয়ে প্রথম ১০০ ইনিংসে সবচেয়ে বেশি রান করার কীর্তি গড়েছেন পাকিস্তানের অধিনায়ক। তৃতীয় ও শেষ ক্লুতে বলা ছিল সে বর্তমানে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকা দলের অধিনায়ক। বর্তমানে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছে পাকিস্তান।

তিনটি ক্লুতেই স্পষ্ট বাবর আসছেন রংপুরের হয়ে খেলতে। ২০১৭ সালে সিলেট সিক্সার্সের হয়ে বিপিএল খেলেছিলেন তিনি। বাবর ছাড়াও নিকোলাস পুরানসহ বেশ কিছু নামি বিদেশি ক্রিকেটার দলে ভেড়াবে রংপুর, এমন গুঞ্জন শোনা যাচ্ছে।

বার্তাবাজার/এম আই