হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে তামিমের অবসর নেয়ার ঘোষণা রীতিমতো চমকে দিয়েছে গোটা দেশকে। তামিমের এই আকস্মিক বিদায় মেনে নিতে পারছেন না তার ভক্ত সমর্থক থেকে শুরু করে দলের সতীর্থরা। সাবেক-বর্তমান অনেক ক্রিকেটারই তামিমের অবসর নিয়ে ফেসবুকে আবেগঘন বার্তা দিয়েছেন।

মাশরাফি-মাহমুদউল্লাহ-মুশফিক সবাই তামিমকে নিয়ে নিজেদের স্মৃতিচারণ করেছেন। অপেক্ষা ছিল বন্ধু সাকিবের। এবার সাকিবও তার দীর্ঘ দিনের মাঠের সতীর্থ ও বন্ধু তামিমের অবসর নিয়ে নিজের আবেঘন বার্তা দিলেন।

সাকিব আল হাসান তার অফিসিয়াল ভেরিফাইড ফেসবুক পেইজে তামিমের অবসর প্রসঙ্গে লেখেন, ‘২০০৩ সাল থেকে জাতীয় দলের হয়ে অনূর্ধ্ব-১৫ স্তরে আমাদের একসাথে প্রথম পথ চলা এবং আমরা গত ২০ বছর ধরে আমাদের স্বপ্ন এবং লক্ষ্যগুলি একসাথে ভাগ করে একটি দৃঢ় বন্ধন এবং বন্ধুত্ব গড়ে তুলেছি।

‘আমরা বাংলাদেশের ক্রিকেটকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার জন্য অনেক ত্যাগ স্বীকার করেছি এবং তোমার আবেগ এবং আগ্রাসন আরও অনেককে অনুপ্রাণিত করতে সহায়তা করেছে।’

‘একই লক্ষ্য অর্জনের জন্য আমরা একে অপরের শক্তির উপর নির্ভর করেছিলাম-আমাদের দেশের জন্য জয়লাভ করার জন্য।’

‘তোমার রান এবং রেকর্ডগুলি নিজের পক্ষে কথা বলে এবং আমরা, টিম সঙ্গী হিসাবে, একজন খেলোয়াড় হিসাবে তুমি যা কিছু অর্জন করেছ তার জন্য আমরা অত্যন্ত গর্বিত। তোমার সাথে আর মাঠের মাঝখানে না থাকাটা অদ্ভুত হবে…কিন্তু যখন আমরা প্রতিটি লড়াইয়ে পা রাখব তখন তোমার আগুন আমাদের সবার ভিতরে জ্বলবে। তুমি তোমার নতুন জীবনে ছক্কা হাঁকাতে থাকো এবং তোমার প্রিয়জনের সাথে নতুন মুহূর্তগুলি উপভোগ কর।’

বার্তাবাজার/এম আই