সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে আরাফাত আমিন তমাল নামে অষ্টম ব্যাচের এক শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় শিক্ষক ডা. রায়হান শরীফের ব্যবহার করা অস্ত্রটি অবৈধ বলে জানিয়েছে সিরাজগঞ্জ জেলা পুলিশ।

সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বলেন, রায়হান শরীফের অস্ত্রটি আমরা যাচাঁয় করে দেখেছি। এটি অবৈধ। তার নামে অস্ত্র আইনেও মামলা হবে।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হান্নান মিয়া জানান, আমরা নিয়মিত অবৈধ অস্ত্র বিরোধী অভিযান পরিচালনা করে আসছি। এরকম ঘটনা ঘটার আগে কোনোদিন মেডিকেল কলেজের কেউ অভিযুক্ত শিক্ষকের কাছে থাকা অস্ত্রের ব্যাপারে কোনো তথ্য দেয়নি।

সিরাজগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম বলেন, শিক্ষার্থীর বাবা মো. আব্দুল্লাহ আল আমিন বাদী হয়ে সদর থানায় মামলা করেছেন।

এর আগে সোমবার সন্ধ্যায় অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরীফকে আটক করে মেডিকেল কলেজ থেকে থানায় নিয়ে যায় পুলিশ। পাশাপাশি অস্ত্রটিও জব্দ করে পুলিশ। প্রথমে নিশ্চিত না হলেও, পরবর্তিতে যাচাঁয় করে পুলিশ নিশ্চিত হয় যে অস্ত্রটি অবৈধ। শুধু অস্ত্রই নয়, তার কাছ থেকে বিভিন্ন ধরণের ধারাঁলো ছুরি উদ্ধার করা হয়েছে।

প্রসঙ্গত, গতকাল মেডিকেল কলেজের ক্লাসে ভাইবা চলাকালীন সময়ে শিক্ষার্থীকে গুলি করেন একই মেডিকেলের শিক্ষক।