শিক্ষার্থীদেরকে মুক্তিযোদ্ধার চেতনায় গড়ে তুলতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এবং অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এ্যাডভোকেট লিয়াকত সিকদার।

শনিবার রাতে ফরিদপুরের আলফাডাঙ্গা আরিফুজ্জামান মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের দুইদিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতার শেষদিনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ্যাডভোকেট লিয়াকত সিকদার বলেন, শিক্ষার্থীদেরকে মুক্তিযোদ্ধার চেতনায় দেশপ্রেমিক সুসন্তান হিসেবে গড়ে তুলতে হবে। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শে যেন তারা বেড়ে ওঠে। এই শিক্ষার্থীরা যেন সুশিক্ষিত হয়ে দেশের কাজে লাগে।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ শেষে স্মার্ট দেশ গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আগামী দিনের স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমীন ইয়াছমীনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, পৌরসভার সাবেক মেয়র সাইফুর রহমান, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী ও আফিনজা জুয়েলার্সের চেয়ারম্যান কাজী মনিরুল হক, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাদুল ইসলাম প্রমুখ।