গোপালগঞ্জের কাশিয়ানী ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) অধ্যক্ষ ডা. সুমন রায় বলেছেন, ছেলে-মেয়েদের বিদ্যালয়ে পাঠিয়ে দিয়েই অভিভাবকদের দায়িত্ব শেষ হয় না। শিক্ষার্থীরা বাড়ি থেকে বের হয়ে ঠিকমতো বিদ্যালয়ে আসছে কিনা, পথে কোন অসৎ সঙ্গের সাথে সময় দেয় কিনা এগুলো তদারকি করা অভিভাবকদের দায়িত্ব। তা না হলে আপনার ছেলে-মেয়েকে কাঙ্ক্ষিত জায়গায় পৌঁছাতে পারবেন না।

শনিবার সকাল সাড়ে ৯টায় ফরিদপুরের আলফাডাঙ্গা আরিফুজ্জামান মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের দুইদিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতার শেষদিনে উদ্বোধকের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ছাত্রজীবনের স্মৃতিচারণ করে ডা. সুমন রায় বলেন, ‘আমি এই বিদ্যালয়েরই ছাত্র ছিলাম। আগে আমরা পড়ালেখার পাশাপাশি খেলাধুলা করেছি। কিন্তু এখন সেই চিত্র আগের মতো দেখা যায় না। বর্তমান ছেলে-মেয়েরা মোবাইলের প্রতি আসক্ত। খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। তাই শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলা করতে হবে।’

এসময় আলফাডাঙ্গা আরিফুজ্জামান মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন ও আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা প্রমুখ।