ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নেওয়ার মামলায় জঙ্গি সোহেলের স্ত্রী ফাতিমা তাসনীম শিখার তৃতীয় দফায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়াও শিখাকে আশ্রয় দেওয়া হুসনা আক্তার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুই দফায় ৮ দিনের রিমান্ড শেষে দুইজনকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ তাদের আদালতে হাজির করেন। এদের মধ্যে হুসনা আক্তার আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পাশাপাশি ফাতেমা তাসনীম শিখার পুনরায় সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত আসামি হুসনা আক্তারের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। অপরদিকে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালত ফাতেমা তাসনীম শিখার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ৮ এবং ১৪ এপ্রিল দুই আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ৭ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে শিখাকে গ্রেফতার করা হয়। ওই সময়ে তার আশ্রয়দাতা হুসনাকেও আটক করা হয়।

গত ২০ নভেম্বর দুপুরে পুলিশের ওপর পিপার স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। এ সময় আসামি আরাফাত ও সবুরকেও ছিনিয়ে নিতে চেষ্টা করে তারা। পরে ঘটনাস্থল থেকে আরাফাত ও সবুরকে আটক করা হয়। এ ঘটনায় কোতোয়ালি থানায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে একটি মামলা করেন।