পটুয়াখালীতে রাস্তার পাশের ঝোপ থেকে একটি জীবিত নবজাতক উদ্ধার করা হয়েছে। রবিবার (২৫ ফেব্রুয়ারী) দুপুর দেড়টায় পৌর শহরের শেরে বাংলা সড়কের হিমি পলি ক্লিনিকের রাস্তার পাশের ঝোপ থেকে উদ্ধার করা হয়।

স্থানীয় বাসিন্দা রুস্তম আলী জানান, দুপুরে ইয়ামিন (২২) নামে এক যুবক শেরে বাংলা সড়কের হিমি পলি ক্লিনিকের সামনের রাস্তার পাশে ঝোপের মধ্যে বাসার ময়লা আবর্জনা ফেলার জন্য আসে। এসময় একটুকরো লাল ওড়না দিয়ে পাচানো অবস্থায় কান্না করতে একটি জীবিত নবজাতক ছেলেকে দেখতে পান। পরে নবজাতকটিকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর আলালউদ্দিন আলাল। তবে কে বা কারা নবজাতকটিকে রাস্তার পাশের ঝোপের মধ্যে রেখে গেছে তা জানা যায়নি।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের স্ক্যানো বিভাগের সিনিয়র স্টাফ নার্স শামীমা নাসরিন জানান, নবজাতকটিকে আমাদের এখানে আনার সাথে সাথে তার হার্ডের পাল্স পরিক্ষা করে দেখা হয় এবং নবজাতকটি বর্তমানে সম্পূর্ণ সুস্থ আছে।

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ জসিম জানান, নবজাতকটি বর্তমানে হাসপাতালে ভর্তি রযেছে এবং সুস্থ আছে। এছাড়া পরবর্তীতে সমাজসেবা অফিস এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।