আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য পটুয়াখালী সদর উপজেলা পরিষদের সাধারন নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৮ প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন।

এতে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী হলেন- বর্তমান চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম সরোয়ার, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ মিজানুর রহমান মনির খান ও মোঃ রেজাউল করিম সোয়েব। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারি ১০ জন চিন্ময় বণিক, মোঃ ফারুক হোসাইন, মোঃ আনিচুর রহমান, মোঃ হাসান সিকদার, মোঃ আফজাল হোসেন, মোঃ সালাউদ্দিন হীরা, মোঃ সহিদুল ইসলাম, মোঃ সাইদুর রহমান, কামরুল ইসলাম ও মোঃ দেলোয়ার হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারী ৪ জন হলেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা হোসেন মিকি, মোসাঃ ফৌজিয়া ইয়াসমিন, মোসাঃ নাসিমা আক্তার ও কামরুন নাহার শিমুল।

মনোনয়নপত্র বাছাই ৫ মে, মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের বিরুদ্ধে আপিল দায়ের ৬-৮ মে, আপিল নিষ্পত্তি ৯-১১ মে, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ১২ মে, প্রতীক বরাদ্দ ১৩ মে এবং ২৯ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এ উপজেলায় ১ টি পৌরসভা ও ১৪ ইউনিয়নে মোট ভোটার ২,৯৫,১৪৬ জন রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১,৪৮,৬৪৭ ও মহিলা ভোটার ১,৪৬,৪৯০ জন।

এদিকে মনোনয়নপত্র জমা দেয়ার পর থেকেই চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা সদর উপজেলার বিভিন্ন এলাকার সাধারণ মানুষের দ্বারে দ্বারে গিয়ে সমর্থন ও দোয়া প্রার্থনা করেন। দিচ্ছেন উন্নয়নের নানান প্রতিশ্রুতি।

বার্তা বাজার/এইচএসএস