অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপিকে দ্বাদশ জাতীয় সংসদে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত করা হয়েছে। গত ৫ ফেব্রæয়ারী বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ইসলাম চৌধুরী (এমপি) কর্তৃক স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ১৯ বিধানের ৭৬ অনুচ্ছেদ, অনুযায়ী জাতীয় সংসদের কার্যপ্রণালী-বিধির ২৪৬ বিধি অনুসারে ২৯৭ ও ২৪৮ বিবিতে বর্ণিত কমিটির নিয়োগ, কমিটি গঠন ও কমিটির দায়িত্ব পালনের জন্য এ কমিটি গঠন করা হয়েছে। এতে অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপিকে সভাপতি, ভারপ্রাপ্ত মন্ত্রী/প্রতিমন্ত্রী, সমাজ কল্যাণ মন্ত্রণালয় (যদি সংসদ-সদস্য হন) সদস্য, লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান আহমেদকে সদস্য, গাইবান্ধা-৪ আসনের মোঃ আবুল কালাম আজাদ সদস্য, পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য মোঃ শামীম শাহনেওয়াজকে সদস্য, বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নানকে সদস্য, শেরপুর-৩ আসনের সংসদ সদস্য এ, ডি, এম, শহিদুল ইসলামকে সদস্য, যশোর-৪ আসনের সংসদ সদস্য এনামুল হক বাবুল, ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আব্দুল ওয়াহেদকে সদস্য মনোনিত করা হয়েছে।

এদিকে, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি মহোদয় কে সাতক্ষীরা বাসীর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

বার্তা বাজার/জে আই