দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী (নৌকা) খান আহমেদ শুভ ৮৮৩৯৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

রোববার (০৭ জানুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে ভোটগ্রহণ ফলাফল কেন্দ্র (উপজেলা পরিষদ কনফারেন্স রুম) থেকে বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করেন, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শাকিলা বিনতে মতিন।

এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ’র নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মীর এনায়েত হোসেন মন্টু ট্রাক প্রতীকে ৫৭২৩১ ভোট পেয়েছেন।

এছাড়া নির্বাচনে অংশগ্রহণকারী অন্যান্য প্রার্থী বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির গোলাম নওজব চৌধুরী হাতুড়ি প্রতীকে ২৬৫, কৃষক শ্রমিক জনতা লীগের মো. আরমান হোসেন তালুকদার গামছা প্রতীকে ১৩৪০, জাতীয় পার্টির জহিরুল ইসলাম জহির লাঙল প্রতীকে ৩৬৮, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) মো. মঞ্জুর রহমান মজনু মশাল প্রতীকে ১৫৩, জাকের পার্টির মো. মোক্তার হোসেন গোলাপ ফুল প্রতীকে ৫১২ ও বাংলাদেশ কংগ্রেসের রূপা রায় চৌধুরী ডাব প্রতীকে ১০৫ ভোট পেয়েছেন। এ আসনে বৈধ ভোটের সংখ্যা ১লাখ৪৮ হাজার ৩৬৭ এবং বাতিল হওয়া ভোটের সংখ্যা ২৪০১। সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ১ লাখ ৫০ হাজার ৭৬৮। শতকরা ভোটের হার ৪২.০৬।

বিজয়ী এমপি খান আহমেদ শুভ’র কাছে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আসনে আমাকে উপ-নির্বাচনে প্রথম নৌকা দিয়ে পাঠায় এবং এখানকার জনগণ আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করে এবারও তারা আমাকে ভোট দিয়ে জয়ী করেছেন। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকলের প্রতি কৃতজ্ঞ। এসময় তিনি মির্জাপুরকে আরও সুন্দরভাবে গড়ে তোলারও প্রতিশ্রুতি দেন।

বার্তাবাজার/এম আই