আসন্ন ঈদুল ফিতরে মুক্তি প্রতীক্ষিত চলচ্চিত্র ‘শত্রু’ নিয়ে শুরু হয়েছে একের পর এক সমালোচনা। নবীন পরিচালক সুমন ধরের পরিচালনায় নির্মিত এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী। তার বিপরীতে আছেন জাহারা মিতু নামের এক নায়িকা, তিনি জয়বাংলা নামের একটি ফ্লপ ছবিতেও বাপ্পির বিপরীতে অভিনয় করেছেন। সম্প্রতি শত্রু ছবিটির ট্রেলার প্রকাশে পর এই ছবির একটি গানও প্রকাশ হয়েছে।

জানা যায়, ট্রেলার প্রকাশের পর চরম হতাশ হয়েছিলেন নেটিজেনরা। ঝাপসা কালার, দুর্বল ভিএফএক্সের কারণে সমালোচনার মুখে পড়তে হয়েছে শত্রু ছবিটিকে। এবার ছবিটির ‘প্রিয়া রে প্রিয়া’ গানের সুরের মিল খুঁজে পাওয়া যাচ্ছে চার বছর আগে মুক্তি পাওয়া কলকাতার একটি ছবির সঙ্গে। ১৬ এপ্রিল অন্তর্জালে প্রকাশ হয়েছে ‘প্রিয়া রে প্রিয়া’ গানটি। জানা গেছে, এই গানের কথা ও সুর করেছেন ছবির নায়িকা জাহারা মিতু ও হৃদয়। সংগীতায়োজন করেছেন শাহরুখ হোসাইন। ‘তোকে রোজ সকালে ঘুম ভাঙিয়ে তুলতে চাই, তোর অল্প রাগের চাহনিটাকে দেখতে চাই’ – এমন কথা নিয়ে গানটি তৈরি হয়েছে।

এই গানের সুর ও কথা মিলে যাচ্ছে চার বছর আগে মুক্তি পাওয়া কলকাতার ‘জামাই বদল’ ছবির ‘তোকে ছাড়া’ গানের কথার সঙ্গে। এই গানে সোহমের বিপরীতে অভিনয় করেছেন কৌশানীকে। গানের কথা এমন – তোকে রোজ সকালে দেখতে ইচ্ছে হয়, তোকে সঙ্গে পেলে করবো যুদ্ধ জয়।

শুধু তা-ই নয়, ‘প্রিয়া রে প্রিয়া’ গানের ভিজুয়ালের সঙ্গে বলিউডের ‘লাইগার’ ছবির ‘আফাত’ গানেরও মিল পাচ্ছে নেটিজেনরা। গেলো বছরের ৬ আগস্ট সনি মিউজিকের ইউটিউবে এই গানটি প্রকাশ হয়েছে বলে খোঁজ নিয়ে জানা গেছে।

নকলের অভিযোগে অভিযুক্ত ‘প্রিয়া রে প্রিয়া’ গানটি প্রসঙ্গে জানতে শত্রু ছবির নির্মাতা সুমন ধরের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি তাকে। ছবির নায়ক বাপ্পি চৌধুরীও বিষয়টি নিয়ে কথা বলতে রাজি হননি।

নকল প্রসঙ্গে গানটির গীতিকার – সুরকার জাহারা মিতু একটি গণমাধ্যমের কাছে গানের সুর মিলে যাওয়ার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেছেন, আপনি পুরো মিউজিক না শুনে ফোন করেছেন। তিনটি শব্দ ছাড়া আর কোথাও মিল দেখছি না। ভিজুয়াল মিলের যে কথা বলছেন, সেটি আমার জানা নেই। আমি ওই গানটি দেখিনি।