গত ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দর মধ্য দিয়ে সারাদেশে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার প্রচারণা। সারাদেশ যখন নির্বাচনী হাওয়ায় ভেসে বেড়াচ্ছে এমন সময় একটি আসনের নির্বাচন মামলা করে স্থগিতের হুঁশিয়ারি দিয়েছেন গোয়েন্দা সংস্থা “এন এস আই” এর সাবেক পরিচালক ( নিরাপত্তা) ও সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে চাওয়া ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুর রহমান (অবঃ)।

গত মঙ্গলবার রাতে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টের এক পোষ্টের মাধ্যমে এই হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

নির্বাচন করা আমার অধিকার শিরোনামে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের কথা উল্লেখ তিনি তার পোস্টে লিখেছেন, আজ মাননীয় প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছি এবং পটুয়াখালী-৪ এর নির্বাচন পরিস্থিতি অবহিত করে সুপ্রীম কোর্টে আপীল করার বিষয়ে জানিয়েছি। প্রয়োজনে মামলা করে পটুয়াখালী -৪ আসনের নির্বাচন স্থগিত করার উদ্যোগ নেয়া হবে।

আমার গনতান্ত্রিক অধিকার আদায়ের জন্য যা যা করার সবই করবো, ইনশাআল্লাহ।

এরপর, কিভাবে আমার উপস্থাপিত সমর্থক তালিকায় ভুল হলো বা ভুল সৃষ্টি করা হলো, তাও বের করার চেষ্টা করা হবে। কেউ এখানে ফাউল খেললে তাকে অবশ্যই আইনের কাছে সোপর্দ করা হবে, ইনশাআল্লাহ।

এমপি হওয়া আমার জন্য গুরুত্বপূর্ণ নয়। আমি এর শেষ দেখে ছাড়বো।

মহান আল্লাহ ন্যায়ের পক্ষে সহায় হোন।

জানা গেছে, ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুর রহমান চলমান নির্বাচনে ১১৪- পটুয়াখালী-৪ আসন থেকে প্রথমে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হতে দৌড়ঝাঁপ শুরু করেছেন অনেক আগে থেকেই। তবে মনোনয়ন না পেলেও প্রধান মন্ত্রীর এবারের নির্দেশনা অনুযায়ী সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে মনোনয়ন পত্র দাখিল করলে তা বাতিল করে নির্বাচন কমিশন। মনোনয়ন পত্রের এক শতাংশ ভোটারের সমর্থনের তালিকায় সমস্যা উল্লেখ করে প্রার্থীতা বাতিল করে রিটার্নিং কর্মকর্তা। পরে তিনি আপিল করলেও কোন লাভ হয়নি তার। এমতাবস্থায় তিনি সুপ্রিম কোর্টে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা যায়।

তবে তার পোস্টের মাধ্যমে এই মনোনয়নপত্রের সমস্যাকে তিনি চক্রান্ত হিসেবে দেখছেন। তার ধারনা কেউ একজন এর পেছনে রয়েছেন। তা খতিয়েও দেখবেন বলেও তিনি জানান।

তবে তার এমন সিদ্ধান্তে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। অনেকেরই ভাবনা আসলেই কি নির্বাচন স্থগিত করতে মামলা করবেন কি না হাবিবুর রহমান! কেউ কেউ আবার তার এমন সিদ্ধান্তকে যৌক্তিক বলে সাধুবাদ জানিয়েছেন।

উল্লেখ্যঃ ১১৪, পটুয়াখালী-৪ আসনে ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে রয়েছে হাবিবুর রহমানের বড় ভাই মাহবুবুর রহমান এবং আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে মাঠে রয়েছে ফুফাতো ভাই মহিবুর রহমান মহিব‌। তবে দুই ভাইয়ের কাউকেই ছাড় দিতে রাজি নন হাবিবুর।

বার্তা বাজার/জে আই