চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর কারিগরি ত্রুটির কারণে রানওয়ের মাঝখানে বন্ধ হয়ে যায় এয়ার এরাবিয়ার একটি যাত্রীবাহী উড়োজাহাজ। ঘটনাটি ঘটে আজ শুক্রবার সকাল ৮টা ৪০ মিনিটে । পরে বিমানবন্দর কর্তৃপক্ষ উড়োজাহাজটিকে নিরাপদে টেনে রানওয়ে থেকে সরিয়ে নিয়ে ফ্লাইট চলাচল চালু রাখে।

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ বলেন, ‘শারজাহ থেকে আসা ফ্লাইটটিতে ১৯0 জন যাত্রী ও নয়জন ক্রু ছিলেন। ক্যাপ্টেন মাঝ আকাশে উড়োজাহাজের হাইড্রোলিক প্রেসারে সমস্যা লক্ষ্য করেন এবং বিমানবন্দর ট্রাফিক কন্ট্রোলকে বিষয়টি জানান। অবতরণের পর পরই উড়োজাহাজটি রানওয়েতে বন্ধ হয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘আমরা সকাল ৮টা ৫২ মিনিটের দিকে উড়োজাহাজটিকে নিরাপদে টেনে নিয়ে এসেছি। প্রকৌশলীরা সমস্যাটি খুঁজে এর সমাধান করবেন। আশা করি রাত ১০টার মধ্যে আবার উড়োজাহাজটি উড্ডয়ন কতে পারবে।’এই কর্মকর্তা জানান, তারা বিশ্রামের জন্য ক্রু ও যাত্রীদের হোটেলে পাঠিয়েছেন।

এর আগে জানুয়ারিতে কারিগরি ত্রুটির কারণে এয়ার এরাবিয়ার একটি শারজাহগামী ফ্লাইটকে উড্ডয়নের দুই ঘণ্টা পর ১৪৯ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে আসে।