আওয়ামী লীগকে কাপুরুষের দল আখ্যায়িত করে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, কাপুরুষ ওবায়দুল কাদের পুলিশ পাহাড়ায় থেকে বলেন- কোথায় মির্জা ফখরুল! বিএনপি অফিস পুলিশ দিয়ে অবরুদ্ধ করে নির্লজ্জের মতো এভাবে কথা বলতে আপনার লজ্জা করে না?
তিনি বলেন, পুলিশ-র্যাবকে দলীয় নেতাকর্মীর মতো ব্যবহার করে বিরোধীদলকে দমন করছেন। সাহস থাকলে আইনশৃঙ্খলা বাহিনী ছাড়া মাঠে নামুন, দেখব আপনাদের কেমন শক্তি। দেখব জনগণ কার পাশে দাঁড়ায়।

আজ শুক্রবার বিকেলে নয়াপল্টনে বিশ্ব মা দিবসে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

ইশরাক বলেন, আজকে বিশ্ব মা দিবসে দেশনেত্রী বন্দি। তাকে মুক্ত করার জন্য রাজপথে সংগ্রাম করতে হচ্ছে। যেদিন তাকে বাসা থেকে উচ্ছেদ করল তখন যদি আমরা প্রতিরোধ গড়ে তুলতে পারতাম, তাহলে আজ আমাদের এভাবে সংগ্রাম করতে হত না। যেদিন গোটা জাতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করল সেদিন যদি আমরা একজোটে রাজপথে নামতাম তাহলে আজকে এভাবে আমাদের অত্যাচারিত হতে হত না।

তিনি বলেন, আওয়ামী লীগ একটি ডুবন্ত নৌকা। যেকোনো মুহূর্তে এটি ডুবে যাবে। ক্ষমতাসীনরা জোড়াতালি দিয়ে নৌকা টিকিয়ে রাখার চেষ্টা করছে। কিন্তু তাদের পাপের কারণে নৌকা এত বেশি ছিদ্র হয়েছে যে তা ডুবে যাওয়া সময়ের ব্যাপার মাত্র।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এতে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনম সাইফুল ইসলাম প্রমুখ।