সাতক্ষীরার কালিগঞ্জে উর্মি খাতুন (২০) নামে এক গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিহতের স্বামী ও শ্বশুরকে আটক করেছে পুলিশ। ওই গৃহবধূ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের চৌবাড়িয়া এলাকার তাজ্জু গাজীর স্ত্রী ও চাম্পাফুল ইউনিয়নের ঘুষুড়ি এলাকার আলিম খাঁ’র মেয়ে।

সূত্র জানান, দুই বছর আগে ভাড়াশিমলা ইউনিয়নের চৌবাড়িয়া এলাকার রমজান আলী গাজীর ছেলে তাজ্জু গাজী’র (২৫) সাথে চাম্পাফুল ইউনিয়নের ঘুষুড়ি এলাকার আলিম খাঁ’র মেয়ে উর্মি খাতুনের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে তাজ্জু ও উর্মির সংসারে বিভিন্ন বিষয় নিয়ে ঝগড়া বিবাদ লেগেই থাকতো।

সোমবার (১৮ ডিসেম্বর) বিকেল ৩ টার দিকে উর্মির শয়নকক্ষ থেকে ঝুলন্ত অবস্থায় মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। পরবর্তীতে আত্মহত্যার প্ররোচনায় অভিযোগে নিহত উর্মি খাতুনের পিতা বাদী হয়ে থানায় মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে নিহত উর্মির স্বামী তাজ্জু ও শ্বশুর রমজান আলীকে গ্রেফতার করে। থানার উপ-পরিদর্শক নকীক আহম্মেদ পান্নু জানান, মৃতদেহের সুরোতহাল রিপোর্ট তৈরি করে মর্গে প্রেরণ করা হয়েছ। রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

আত্মহত্যার প্ররোচনায় নিহতের স্বামী ও শ্বশুরকে আটক করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

বার্তা বাজার/জে আই