মেজর সকার লিগের (এমএসএল) নতুন মৌসুম শুরু হবে আগামী বছরের ফেব্রুয়ারির শেষে বা মার্চের শুরুতে। নতুন মৌসুমের আগে নিজেদের ঝালিয়ে নিতে এশিয়া সফর করবে ইন্টার মায়ামি। ৪ ফেব্রুয়ারি হংকংয়ে চাইনিজ সুপার লিগের প্রথম স্তরের নির্বাচিত খেলোয়াড়দের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে লিওনেল মেসিরা। মাত্র এক ঘণ্টার মধ্যে ম্যাচের সব টিকিট শেষ হয়ে যায়।

হংকংয়ে অনুষ্ঠেয় ইন্টার মায়ামি ম্যাচের টিকিট এক ঘণ্টায় শেষ হলেও এমন নয় যে খুব সস্তায় বিক্রি হয়েছে। আকাশচুম্বী দাম হাঁকানো হয়েছে মেসি-বুস্কেটসদের ম্যাচের টিকিটের। যেখানে দাম নির্ধারণ করা হয়েছে ১১৩ ডলার থেকে ৬২৫ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ হাজার টাকা থেকে প্রায় ৬৮ হাজার টাকা পর্যন্ত।

প্রায় ৪০ হাজার ধারণক্ষমতা সম্পন্ন হংকং ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। হংকং একাদশ নামের দলটির বিপক্ষে খেলতে নামবে মেসির ইন্টার মায়ামি।

বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর মেসি এসেছিলেন এশিয়া সফরে। চীনের বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে এসেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচেও টিকিট নিয়ে হাহাকার দেখা দিয়েছিল। আর ইন্দোনেশিয়ার সঙ্গে ম্যাচটিতে মেসি খেলবেন না জেনে দর্শকরা টিকিট ফেরত দেয়ারও কথা জানিয়েছিলেন।

কাতার বিশ্বকাপ জিতে ফুটবল ক্যারিয়ারে অমরত্ব পেয়েছেন লিওনেল মেসি। ক্যারিয়ারজুড়ে বিশ্বকাপ জিততে না পারায় সর্বকালের সেরাদের কাতারে অনেকেই মেসিকে রাখার পক্ষে ছিলেন না। তবে সেসব সমালোচনা এখন আর নেই। এখন তিনি সেরাদের সেরা। মেসি মায়ামিতে যোগ দেয়ার পরই পাল্টে যেতে শুরু করেছে আমেরিকার ফুটবলের ছবি। আর মায়ামির ম্যাচ মানেই গ্যালারি ঠাসা দর্শক। কারণটা একমাত্র মেসি। সেটা আমেরিকা হোক বা অন্য কোথাও। সর্বকালের সেরা ফুটবলারকে মাঠে দেখতে চড়া দামে টিকিট কিনতেও দ্বিধা করেন না ফুটবলপ্রেমীরা।

বার্তাবাজার/এম আই