ক্রিকেটে বিভাগীয় পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় প্রথম হয়েছেন হ্লা থোয়াই চিংখেয়াং। সে উখিয়া উপজেলার রুমখাঁপালং হাতির ঘোনা সাইরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র।

তার পিতার নাম হ্লা ফ অং খেয়াং এবং মাতার নাম অংম্রা খেয়াং। এর আগে সে ধারাবাহিক ভাবে উখিয়া উপজেলা ও কক্সবাজার পর্যায়ে প্রথম স্থান অধিকার করেন এমনটি জানিয়েছেন প্রধান শিক্ষক মো: নাসির উদ্দিন।

বুধবার (৬ মার্চ ২০২৪) সকাল ১০টায় চট্টগ্রাম টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের মাঠে বিভাগীয় পর্যায়ের প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও বিভাগীয় প্রাথমিক শিক্ষা পদক বাছাই কমিটির সভাপতি মো: তোফাইল ইসলাম বিভাগীয় পর্যায়ের প্রথমস্থান অধিকারী শিক্ষাথীর মাঝে সনদ প্রদান করেন।

এ ব্যাপারে কক্সবাজার জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা পদক বাছাই কমিটির সভাপতি মুহম্মদ শাহীন ইমরান জানিয়েছেন, সে জেলা পর্যায়ে খ বিভাগ হতে বালক হিসেবে অংশগ্রহণ করে প্রথমস্থান অধিকার করে। আশা করি সে জাতীয় পর্যায়ে প্রথম হয়ে কক্সবাজারের সুনাম অক্ষুন্ন রাখবে।

শুরুতে উখিয়া উপজেলা পর্যায়ে অংশগ্রহণ করে প্রথম স্থান অধিকার করার কথা জানিয়েছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার তানবীর হোসেন।

এ ব্যাপারে জানতে চাইলে রুমখাঁপালং হাতির ঘোনা সাইরা সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও সাংবাদিক পলাশ বড়ুয়া বলেন, খেলাধুলার প্রতি ছেলেটির আগ্রহ এবং সফলতায় আমরা সত্যি খুবই আনন্দিত। আশা করি ভবিষ্যতে জাতীয় পর্যায়ের খেলে প্রত্যন্ত অঞ্চলের এই বিদ্যালয়ের মান উজ্জ্বল করবে।