বোট নতুন এলটিই স্মার্টওয়াচ লঞ্চ করেছে। যদিও কোম্পানি এর আগে অনেক স্মার্টওয়াচ লঞ্চ করেছে, কিন্তু এই প্রথম ব্র্যান্ডটি এলটিই ভেরিয়েন্টের সঙ্গে একটি স্মার্টওয়াচ লঞ্চ করেছে। কোম্পানি Boat Lunar Pro LTE লঞ্চ করেছে।

এই স্মার্টওয়াচটি ভারতীয় Jio eSIM-এর সঙ্গে কাজ করবে। ই-সিম সাপোর্ট থাকার অর্থ হল এই ঘড়িটি পরার সময় আপনার স্মার্টফোনের প্রয়োজন হবে না। এতে আপনি সহজেই কল থেকে মেসেজ পর্যন্ত সব ফিচার পাবেন।

Boat Lunar Pro LTE এর দাম এখনও দাম ঘোষণা করেনি। আশা করা হচ্ছে কোম্পানি এর দাম অন্যান্য পণ্যের মতোই রাখবে। কোম্পানি নিশ্চিত করেছে যে Boat Lunar Pro LTE Watch অনলাইন এবং অফলাইনে কেনা যাবে।

Boat Lunar Pro LTE-তে Jio eSIM সাপোর্ট রয়েছে। এর সাহায্যে, ব্যবহারকারীরা ফোন ছাড়াই কল এবং মেসেজ উভয় পরিষেবা ব্যবহার করতে পারবেন। এতে একটি ১.৩৯ ইঞ্চি AMOLED ডিসপ্লে থাকবে। এতে অনেক ফিটনেস ট্র্যাকিং মোড এবং হেল্থ ফিচার পাওয়া যাবে। হার্ট রেট ট্র্যাকিং, SpO2 এবং অন্যান্য ফিচার এতে পাওয়া যাবে।

ঘড়িতে সেডেন্টারি রিমাইন্ড ফিচার দেওয়া হয়েছে। অর্থাৎ এক জায়গায় বেশিক্ষণ বসে থাকলে এই ঘড়িটি আপনাকে নোটিফিকেশন দিয়ে নড়াচড়া করতে জানিয়ে দেবে। এতে দৌড়নো, সাইকেল চালানো, হাইকিং এবং অন্যান্য অ্যাক্টিভিটি ট্র্যাকিং ফিচার দেওয়া হয়েছে।

আশা করা হচ্ছে যে কোম্পানি এই ঘড়িটি কম বাজেটেই লঞ্চ করবে, যাতে ব্যবহারকারীরা কম বাজেটের স্মার্টওয়াচের অভিজ্ঞতা পেতে পারেন। শুধুমাত্র কিছু প্রিমিয়াম ঘড়ি এই ফিচারে পাওয়া যায়। অ্যামাজফিট, অ্যাপল এবং স্যামসাং-এর মতো নাম এই তালিকায় রয়েছে।

বার্তা বাজার/জে আই