অবশেষে সব বুঝাপড়া শেষে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৬ (সদর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা প্রয়াত আফজল খানের কন্যা সংরক্ষিত নারী আসনের সংসদ সজুম সুলতানা সীমা।

বুধবার (২৯নভেম্বর) বিকেলে কুমিল্লা মর্ডান কমিনিউটি সেন্টারে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের সাথে মতবিনিময় সভা করে সংবাদ সম্মেলন করে ঘোষণা দেন তিনি।

মতবিনিময় ও সংবাদ সম্মেলন করে নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়ে আনজুম সুলতানা সীমা বলেন, ‘আসন্ন সংসদ নির্বাচন নেত্রী (আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা) সবার জন্য উম্মুক্ত করে দিয়েছেন। আমরা আজকে এখানে বসেছি মূলত আমার মতামত জানতে।

এর আগে ঘরোয়া পরিবেশে মতবিনিময় সভায় বসে আপনাদের সকলের মতামত শুনলাম। সকলের চাওয়ার প্রেক্ষিতে আমি সিদ্ধান্ত নিয়েছি, নির্বাচন করবো ইনশাল্লাহ। আজ (বুধবার) দলের সিনিয়র দুয়েকজন নেতা গিয়ে তার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ এরপর বিকেলে মডার্ন কমিউনিটি সেন্টারে এটা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবো।’

এসময় তিনি কিছুটা শঙ্কা প্রকাশ করে বলেন, ‘বিগত দিনের মতো যদি একই অবস্থা হয়, তাহলে এটাতে না যাওয়া-ই ভালো মনে হয়।’

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এডভোকেট গোলাম ফারুক, সাবেক যুগ্ম আহবায়ক সফিকুল ইসলাম শিকদার, মহানগর আওয়ামী লীগ নেতা সাবেক জিএস জাকির হোসেন, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান মিঠু, কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি ডা. আজম খান নোমানসহ কুমিল্লা দক্ষিণ জেলা, মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বার্তা বাজার/জে আই