একের পর এক বিতর্কিত মন্তব্য এবং ক্রমাগত অশ্রদ্ধা সূচক বাক্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার প্রতি কটুক্তি করতে দেখা গিয়েছে হক গ্রুপের চেয়াম্যান আদম তমিজি হক কে।

আজ (মঙ্গলবার) রাত ৮ টায় নিজের ব্যক্তিগত ফেইসবুক পেইজে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে কটুক্তিসূচক ভাবে অশ্রাব্য গালাগাল এবং পালিয়ে যাবার জন্য হুমকী দিতে দেখা গিয়েছে তাকে।

প্রসঙ্গত, বেশ কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ধনাঢ্য এই ব্যবসায়ী দাবী করে আসছিলেন, ক্ষমতাসীন আওয়ামীলীগ এবং আওয়ামীলীগের প্রভাবশালী মন্ত্রী ও এমপি সহ বেশ কয়েকজন নেতাকর্মী নিয়মিত ভাবে তার বানিজ্যিক কর্মকান্ডে বাঁধা প্রদান সহ ব্যক্তিগত ও সামাজিক ভাবে হয়রানী করে আসছিলেন। যার ফলশ্রুতিতে তিনি দেশ ত্যাগ করতে বাধ্য হন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে বাংলাদেশের পাসপোর্ট পুড়িয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেন।

ইতিপূর্বে গত সেপ্টেম্বরে তাকে আওয়ামীলীগ থেকে বহিস্কার করার দাবী তোলা হলে, তার পরিপ্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হয়।

যদিও দেশের গণমাধ্যম আদম তমিজির দেশে প্রত্যাবর্তন এবং পরবর্তীতে ক্ষমা প্রার্থনা ও দুঃখ প্রকাশের সংবাদ গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে। তার পরেও এমন অশোভন আচরণের বিষয়ে একাধিক গণমাধ্যমে যোগাযোগ করে তার ক্ষমাসূচক বক্তব্যের নির্দিষ্ট তত্ত্ব ও উপাত্ত নিশ্চিত করা যায় নি।

বিষয়টি নিয়ে হক গ্রুপের চেয়াম্যান আদম তমিজি হকের মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করা হলেও সাড়া পাওয়া যায় নি।

অপরদিকে ক্ষমতাসীন আওয়ামীলীগ সভানেত্রী ঘনিষ্ঠ একাধিক আওয়ামী নেতৃবৃন্দকে বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদ করলে, তারা আওয়ামী জেষ্ঠ্য নেতাকর্মীর পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ গ্রহনের পাশাপাশি আদম তমিজি হককে আঈনের আওতায় এনে, শাস্তি নিশ্চিত করার কথা ব্যক্ত করেছেন।

ই.এক্স/ও.আর/বার্তা বাজার