পটুয়াখালীতে প্রফেসর এ কে এম শহীদুল ইসলাম ট্রাস্টের উদ্যোগে ২০২৪ সালের এসএসসি/ সমমান পরীক্ষার ফরম পূরণে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। আজ শনিবার বেলা ১১ টায় পটুয়াখালী প্রেসক্লাবের ড. আতহার উদ্দিন মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ অর্থ সহায়তা প্রদান করা হয়।

প্রফেসর এ কে এম শহীদুল ইসলাম ট্রাস্টের সভাপতি ও পটুয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এ কে এম শহীদুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী জেলা শিক্ষা অফিসার মুহা. মুজিবুর রহমান ও পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের সভাপতি ও পটুয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এ কে এম শহীদুল ইসলাম, বক্তব্য রাখেন ট্রাস্টের সহ-সভাপতি বিশিষ্ট সাংবাদিক অতুল চন্দ্র দাস, জেলা মহিলা পরিষদের সাধারন সম্পাদিকা অধ্যাপিকা শিরিন নাহারও অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ট্রাস্টের সাধারণ সম্পাদক ও দি ডেইলি স্টার‘র পটুয়াখালী প্রতিনিধি মোঃ সোহরাব হোসেন। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪০ জন শিক্ষার্থীর প্রত্যেককে ২ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী অবসরপ্রাপ্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধা ড. মো. ইমামুল হোসেন ফিরোজ, অবসরপ্রাপ্ত কাস্টমস কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা এম আমিনুল হোসাইন ও পটুয়াখালীর এসপি কমপ্লেক্সের স্বত্ত¡াধিকারী অধ্যাপক মো. গোলাম সরোয়ার বাদল সহায়তা প্রদান করেন। প্রফেসর একেএম শহীদুল ইসলাম তার চাকরি জীবনের অবসর ও কল্যাণ ভাতার ২৫ লাখ টাকার মূলধন দিয়ে ২০১৬ সালে সমাজের দুঃস্থ, এতিম, বঞ্চিত মানুষের সেবায় গড়ে তোলেন প্রফেসর এ কে এম শহীদুল ইসলাম ট্রাস্ট। মূলধনের লভ্যাংশ থেকে প্রতি বছর সমাজের দুঃস্থ, এতিম, বঞ্চিত, প্রতিবন্ধী, অসহায় মানুষের কল্যাণে ব্যয় করা হয়।

বার্তা বাজার/জে আই