কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে জংশন ষ্টেশনের অদুরে ট্রেন দুর্ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছে রেল মন্ত্রণালয়ের রেলপথ বিভাগের তদন্তদল। আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন ৭ সদস্যের পরিদর্শন কমিটির সদস্যরা।

এসময় তদন্ত কমিটির সদস্য হিসেবে সাথে ছিলেন, বাংলাদেশ রেলওয়ের যুগ্ম মহাপরিচালক (অপারেশন) এ এম সালাহ উদ্দীন, যুগ্ম মহাপরিচালক (মেকানিক্যাল) তাবাসসুম বিনতে ইসলাম, রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব (ভূমি) মোহাম্মদ হানিফ, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত সিসটিই (টেলিকম) সাহাদুজ্জামান এবং বাংলাদেশ রেলওয়ে হাসপাতালের ডিভিশনাল মেডিকেল অফিসার ডা. রিপন চন্দ দাস, সদস্য উপসচিব মো. তৌফিক ইমাম।

এ সময় তদন্ত কমিটির আহ্বায়ক রেলপথ মন্ত্রণালয়ের যুগ্মসচিব (অডিট ও আইসিটি) হাসান মাহমুদ বলেন, দূর্ঘটনার পর রেলপথ মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে । এ ঘটনায় ৭ সদস্যের একটি দল আমরা দূর্ঘটনাস্থলে পরিদর্শনে আসি। প্রত্যেকটা বিষয়ে আমরা পর্যালোচনা করছি। পর্যালোচনা করে আমরা প্রতিবেদন জমা দেওয়া হবে। যাবতীয় তথ্য উপাত্ত সংগ্রহ করে দুর্ঘটনার কারণ সনাক্ত করা হবে। যথাসময়েই তদন্তের প্রতিবেদন পেশ করবো বলেও তিনি জানান।

উল্লেখ্য, ২৩ অক্টোবর, বিকাল ৩টা ৪৫ মিনিটের সময় ঢাকাগামী এগারসিন্দুর ট্রেন ও চট্টগ্রামগামী কন্টেইনারবাহী ট্রেনটি সিগ্নাল না মানায় সংঘর্ষে ১৮ জন মারা যায়। আহত হয়েছেন অর্ধশাধিক।

এ ঘটনায় মালবাহী ট্রেনের চালক জাহাংগীর আলম, সহকারি চালক আতিকুর রহমান ও পরিচালক (গার্ড) মো: আলমগীরকে সাময়িক বরখাস্থ করা হয়েছে।

বার্তা বাজার/জে আই