সুন্দর, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচন উপহার দেওয়া জন্য আইনশৃঙ্খলা বাহিনীর যে ভূমিকা সেটি আমরা সঠিকভাবে পালন করবো। মঙ্গলবার (৭ মে) দুপুরে ডিমলা ইসলামিয়া ডিগ্রী কলেজ মাঠে ডিমলা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে পুলিশের ব্রিফিং প্যারেডে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, নীলফামারীর পুলিশ সুপার মো. গোলাম সবুর, পিপিএম সেবা।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষে ডিমলা উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র, মোবাইল, স্ট্রাইকিং এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মোতায়েনকৃত ৭৪০জন পুলিশ সদস্য ও ১৩০২জন আনসার ভিডিপি সদস্যের ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়। ডিমলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রহিমের সঞ্চালনায় সভাপতিত্ব করেন ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবাশীষ কুমার রায়।

পুলিশ সুপার আরও বলেন, নির্বাচনে কে প্রার্থী হয়েছে, কে কাকে ভোট দেবেন, কে কাকে ভোট দিচ্ছেন এটি আমাদের বিবেচনায় নেয়ার বিষয় নয়। আমাদের বিবেচনায় নেয়ার বিষয় একটি, যে কেন্দ্রে আমার দায়িত্ব সেই কেন্দ্রে যেনো আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকে। যার ভোট সে দেবে, সুন্দর ভাবে এসে দেবে। কেউ কাউকে বাঁধা দেবে না, হট্টগোল সৃষ্টি করবে না। এসবের দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে।

মো. গোলাম সবুর আরো বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সাধারণ কেন্দ্রে ৩জন পুলিশ সদস্য, ১৩জন আনসার ভিডিপি ও ১জন গ্রামপুলিশ মোতায়েন থাকবে। এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ৪জন পুলিশ সদস্য, ১৩জন আনসার ভিডিপি ও ১জন গ্রামপুলিশ মোতায়েন করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, নির্বাচন হবে ফ্রি এন্ড ফেয়ার। কোন ধরনের পক্ষপাতিত্বের সুযোগ নেই। কোথাও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটলে তৎক্ষণাৎ একজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ, মোবাইল, স্ট্রাইকিং, অতিরিক্ত পুলিশ বিজিবি ও র‍্যাব পাঠানো হবে। সুতরাং ভয়ের কোন কারণ নেই।

ব্রিফিংয়ে আরও বক্তব্য রাখেন, ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে সালমা, সহকারী পুলিশ সুপার ডোমার সার্কেল আলী মোহাম্মদ আব্দুল্লাহ। অনুষ্ঠানে আরো ছিলেন উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোছা. সেলিনা আক্তার প্রমুখ।