নির্বাচনের দিন ভোটারদের ভোটকেন্দ্রে না যাওয়ার আহ্বান এবং জাতীয় সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও বর্জন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাচনে ভোট বর্জনসংবলিত দলের প্রচারপত্র বিতরণকালে এসব কথা বলেন ।

রাজধানীর বনানীতে এ সময় পথচারী, যানবাহনচালক ও যাত্রীদের হাতে প্রচারপত্র বিতরণ করেন রিজভী। তিনি বলেন, ‘এই উপজেলা নির্বাচনের ভোট হচ্ছে ডামি ভোট, এই ভোট হচ্ছে প্রহসনের ভোট, এই ভোট হচ্ছে জালিয়াতির ভোট। এই ভোটে জনগণ অংশগ্রহণ করবে না। আমরা সকলের প্রতি আহ্বান জানাই, সারা দেশে আপনাদের যাঁরা আত্মীয়-স্বজন-ভাই-বোন আছেন সবাইকে বলবেন কেউ যেন ভোটকেন্দ্রে না যান। এই ডামি সরকারকে যেন কেউ সমর্থন না করেন।

রিজভী বলেন, ‘আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, জনগণ এই ডামি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করবে না, গণতন্ত্রকামী কেউ এই নির্বাচনে অংশগ্রহণ করছে না। আমরা বিশ্বাস করি, যে উপজেলা নির্বাচন হবে সেই নির্বাচন জনগণ বর্জন করবে। যেভাবে ৭ জানুয়ারির ডামি নির্বাচন তারা বর্জন করেছে, ঠিক একইভাবে এই উপজেলা নির্বাচনও বাংলাদেশের মানুষ বর্জন করবে। কারণ জনগণের ভোটের অধিকার যারা কেড়ে নিয়েছে, তাদের অধীনে কোনো ভোট নয়, এটি ডামি ভোট, প্রহসনের ভোট, এই ভোটে জনগণ অংশগ্রহণ করবে না, আপনারাও কেউ অংশ নেবেন না। উপজেলা নির্বাচনকে না বলুন, উপজেলা নির্বাচন বর্জন করুন।

ভোট বর্জনের প্রচারপত্র বিতরণকালে রিজভীর সঙ্গে বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন ও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ছাত্রদলের সাবেক নেতা তৌহিদুর রহমান আউয়ালসহ আরও অনেকে অংশ নেন।