বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) শাখার ২০২৩- ২৪ বর্ষের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৯ শে সেপ্টেম্বর) সংগঠনটির উপদেষ্টা ও নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১২ সদস্য বিশিষ্ট এই পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়। কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন নোবিপ্রবির আইন বিভাগের ১৮-১৯ সেশনের শিক্ষার্থী মোঃ আবু সুফিয়ান ও সমাজকর্ম বিভাগের ১৮-১৯ সেশনের শাহ মুনতাসির হোসেন মিহান।

এছাড়াও কমিটিতে সহ সভাপতি পদক ফজলে রাব্বি, যুগ্ম সাধারণ সম্পাদক পদে তালুকদার মমতাজ জাহান, সাংগঠনিক সম্পাদক পদে তাওহিদ আলম সিদ্দিকি, অর্থ সম্পাদক পদে মোরশেদা আক্তার, দপ্তর সম্পাদক পদে মাহমুদুল হাসান এবং প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক পদে জামিলা ইসলাম।

২০২৩-২৪ সেশনের কমিটির বাকি সদস্যরা হলেন, প্রচার সম্পাদক পদে জায়েদুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে শারমিন সুলতানা শিখা, সাহিত্য বিষয়ক সম্পাদক পদে ইমাম হোসেন এবং সম্পাদকীয় পর্ষদ হিসেবে দায়িত্ব পালন করবেন মোঃ ফাহাদ হোসেন।

বাংলাদেশ তরুণ লেখক ফোরামের নোবিপ্রবির সভাপতি আবু সুফিয়ান বলেন, লিখালিখি হলো মেধা ও ইস্পাতকঠিন মনোবলের সমন্বয়ে গঠিত একটি মননশীল শিল্প। দেশ ও দশের আগামীদিনের কর্ণধার হিসেবে ছাত্রদের উচিত আপামর জনতার অধিকার নিয়ে কথা বলা ও লিখা ।এর মধ্য দিয়ে প্রজন্মের মধ্যে সচেতন একটি সত্তা তৈরি হবে যা দেশের অদূর ভবিষ্যতে কাজে লাগবে। তরুণ কলাম লেখক ফোরাম সেই কাজটিই করে যাচ্ছে।

সংগঠনের নোবিপ্রবির সাধারণ সম্পাদক শাহ মুনতাসির হোসেন মিহান বলেন, “লেখালেখি একজন মানুষের সুপ্ত প্রতিভাকে তুলে ধরে।পাশাপাশি সমাজ,রাষ্ট্র,অর্থনীতিসহ দেশের বিভিন্ন বিষয় সর্বমহলে তুলে আনে।ফলে লেখালেখির মাধ্যমে মানুষের মধ্যে ইতিবাচক চিন্তার প্রসার ঘটে।তাছাড়া একজন মানুষের মস্তিষ্ককে বিস্তৃত ও কর্মক্ষম করে লেখালেখি ।আমি চেষ্টা করব লেখালেখি করতে আগ্রহীদের সঠিক পরামর্শ ও দিকনির্দেশনা দিতে এবং বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম নোবিপ্রবি শাখাকে আগ্রহ ও ফলপ্রসূ কেন্দ্রবিন্দুতে আনব সবার মাঝে।”

বার্তাবাজার/এম আই