বিকেএসপিতে ক্রীড়া প্রশিক্ষণের সুযোগ পেয়েছে হাতিয়া দ্বীপের জোনায়েদ আহমেদ জীবন।

শুক্রবার ১০ মে থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র কক্সবাজারে তার প্রশিক্ষণ শুরু হবে।

জীবন বিকেএসপিতে ক্রীড়া প্রশিক্ষণের সুযোগ পাওয়ায় গতকাল বিকেলে হাতিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশীষ চাকমা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক সাজেদ উদ্দিন, হাতিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আয়ুব উল্যাহ প্রমূখ।

জোনায়েদ আহমেদ জীবন (১২) হাতিয়া পৌরসভা ৬নং ওয়ার্ডের জাফর উল্লাহ ও বিউটি জাহান দম্পতির ছেলে। দুই ভাই একবোনের মধ্যে জীবন বড়। সে এএম উচ্চবিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর ছাত্র। ছোটবেলা থেকে খেলাধূলার প্রতি ব্যাপক আগ্রহ ছিলো তার। নিয়মিত খেলাধুলার পাশাপাশি লেখাপড়ায়ও এগিয়ে রয়েছে জীবন।

তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ এবং প্রশিক্ষণের মাধ্যমে ক্রীড়া মেধার পরিশীলন, পরিস্ফুটন ও উন্নয়ন, সর্বোপরি সামগ্রিকভাবে দেশের ক্রীড়ার মান উন্নয়নরে লক্ষ্যে, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর উদ্যোগে সারা দেশে “তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম-২০২৪” এর অধীনে জেলা পর্যায়ে খেলোয়াড় বাছাই কর্মসূচী শুরু হয়। তারই অংশ হিসেবে গত ২৮ এপ্রিল নোয়াখালী জেলায় হাতিয়া উপজেলা থেকে ২১জন খেলোয়াড় বাছাই কর্মসূচীতে অংশ গ্রহণ করে। তাদের মধ্য থেকে শুধু মাত্র জীবন প্রশিক্ষণের সুযোগ পায়।

এবিষয়ে জোনায়েদ আহমেদ জীবনের বাবা জাফর উল্লাহ বলেন, আগামী কাল ১০ মে থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র কক্সবাজারে প্রশিক্ষণ শুরু হবে। সবাই আমার ছেলের জন্য দোয়া করবেন।

বার্তা বাজার/এইচএসএস