বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক হারবারিয়া সংলগ্ন এলাকায় জনসাধারণের মাঝে জনসচেতনামূলক বক্তব্য ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছেন।

বুধবার (৩০ আগস্ট) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক বাগেরহাট জেলার মোংলা থানাধীন হারবারিয়া, চিলা, জয়মনি ও তৎসংলগ্ন এলাকায় গমন করে এবং বেলা ১১ টা হতে দুপুর ১টা পর্যন্ত মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করে দুইশতাধিক অসহায়, গরীব, দুঃস্থ ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী প্রদান করা হয়।

বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী প্রদান অনুষ্ঠানে মেডিকেল অফিসার সার্জন লেফটেন্যান্ট তামান্নাতাবাসসুম, এএমসি উপস্থিত ছিলেন। এছাড়াও উক্ত ক্যাম্পেইন এ কন্টিনজেন্ট কমান্ডার হারবারিয়া ও স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও একই দিনে বাগেরহাট জেলার মোংলা থানাধীন কোস্ট গার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি স্টেশনহারবারিয়া লেফটেন্যান্ট এস এম সাজিদ মোস্তফা তনু (এক্স), বিএন উপকূলীয় ও তৎসংলগ্ন অঞ্চলে অবৈধ মৎস্য আহরন, মাদক ও মানব পাচার রোধ, অবৈধ জালের ব্যবহার, বনজ সম্পদ রক্ষা, নৌযান ও নৌপথে জানমালের নিরাপত্তা বিষয়ে স্থানীয় জেলে, মাঝি ও পেশাজীবিদের সচেতনতা বৃদ্ধিতে জনসচেতনতামূলক বক্তব্য প্রদান করেন। উক্ত জনসচেতনামূলক সভায়স্থানীয় প্রশাসন, বনবিভাগের প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধিগণ এবং স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

কোস্ট গার্ড পশ্চিম জোন‘র লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মহসিন (মিডিয়া কর্মকর্তা) এসব তথ্য জানান।

বার্তাবাজার/এম আই