সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশব্যাপী ইমাম ও মুয়াজ্জিনদের জন্য কাজ করে যাচ্ছেন। ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টে প্রধানমন্ত্রীর অবদান অবিস্মরণীয়। সময়ের সাথে সাথে তাদের বিভিন্ন সুবিধা ও সম্ভাবনা তৈরির জন্য নানা উদ্যেগ গ্রহণ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশব্যাপী মডেল মসজিদ তৈরি করেছেন। যার মাধ্যমে জনগণ ইসলামী মূল্যবোধ ও সংস্কৃতি সম্পর্কে প্রকৃত জ্ঞান লাভ করছে। যা সন্ত্রাস, জঙ্গিবাদ ও নারী নির্যাতন বন্ধে ব্যাপক অবদান রাখার পাশাপাশি ধর্মের নামে বিভ্রান্তি দূর করতে সহায়তা করছে।

সিরাজগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে জেলা পর্যায়ে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের ওরিয়েন্টেশন কোর্স এর অনুষ্ঠানে সাংসদ হাবিবে মিল্লাত এসব কথা বলেন।

শনিবার (১৫ জুলাই) সকাল ৯ ঘটিকায় জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, জেলা মডেল মসজিদের পেশ ইমাম মওলানা তরিকুল ইসলাম, কাজিপুর উপজেলা মডেল মসজিদের ইমাম আব্দুল গাফফার, সদর উপজেলা মডেল মসজিদের ইমাম মুফতি মোশারত আলী। আয়োজিত এই অনুষ্ঠানে জেলা থেকে শুরু করে উপজেলার ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্ল্যেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দ্যেগে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠিত হয়েছে। দেশব্যাপী ইমাম ও মুয়াজ্জিনদের সুধ মুক্ত ঋণ প্রদান করে আর্থিক সমস্যা থেকে দূরীকরণ, অসুস্থ ইমামদের পাশে থাকার উদ্যেগসহ নানা সহযোগীতার জন্যই ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়।

বার্তা বাজার/জে আই