যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে পুলিশ সুপার জয়পুরহাট ২য় ফিদে স্ট্যান্ডার্ড রেটিং আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট (বিলো ২০০০) এর উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার বেলা ১২ টায় পুলিশ লাইনের ড্রিলশেডে জেলা পুলিশের আয়োজন ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই টূর্ণামেন্টের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) কে এম এ মামুন খান চিশতির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে টূর্ণামেন্ট এর শুভ উদ্বোধন করেন জয়পুরহাট জেলা পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোহাম্মদ নূরে আলম বিপিএম।

এসময় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা হোসেন, ইশতিয়াক আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুব মুর্শেদুল আলম লেবু, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রওশন আলম, জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির, আন্তর্জাতিক দাবা সংগঠক ভগীরথ হালদার,এ প্রতিযোগিতার পরিচালক ও বিশিষ্ট দাবা প্রশিক্ষক তমিজার রহমান প্রমুখ।

টূর্ণামেন্ট এর আয়োজক জয়পুরহাট পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম বিপিএম জানান, জেলা পুলিশের আয়োজনে দ্বিতীয় বারের মতো এই টূর্ণামেন্ট শুরু হতে। যুব সমাজকে মাদক থেকে দূরে রাখার জন্য এই টূর্ণামেন্ট এর আয়োজন করা। পরবর্তীতেও এই রকম টূর্ণামেন্ট করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

দুই দিনব্যাপী এই দাবা টুর্নামেন্টে ভারতীয় দাবারু ১৮ জন এবং বাংলাদেশের ৫৬ জন মোট ৭৪ জন দাবারু অংশ গ্রহন করেন।

বার্তা বাজার/এইচএসএস