শিক্ষা বাদ দিয়ে স্মার্ট বাংলাদেশ অলিক কল্পনা। একটি সুশিক্ষিত জাতিই স্মার্ট বাংলাদেশ গড়তে সক্ষম। এজন্যই আ.লীগ সরকার শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়ে দেখে। যার ধারাবাহিকতায় মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতে অবকাঠামোগতসহ সার্বিক উন্নয়ন সাধন করে চলেছে।

সোমবার পাবনা সদর উপজেলার সাদুল্লাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারতলা ভীত বিশিষ্ট একতলা ভবন ও সীমানা প্রাচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বতব্যে এসব কথা বলেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। এর আগে ফিতা কেটে ও ফলক উন্মোচনের মধ্য দিয়ে এ ভবন উদ্বোধন করা হয়।

তিনি বলেন, এটি শোকের মাস। এই মাসে বঙ্গবন্ধু শেখ মুজিব ও তার পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়। সকল শোক কাটিয়ে তাঁর সুযোগ্য কন্যা আজ দেশকে বিশ্বদরবারে এগিয়ে দিয়েছেন। দেশকে আরো এগিয়ে নিতে সামনের নির্বাচনে বঙ্গবন্ধু কন্যাকেই বিজয়ী করতে হবে। বিপুল ভোটে জয়ী করতে হবে।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি আলতাফ হোসেন খান এর সভাপতিত্বে ও সাদুল্লাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জয় মাহমুদ জিয়ার পরিচালনায় উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, ভাইস-চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক কামরুন্নাহার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, অর্থ সম্পাদক হিরোক হোসেন, দপ্তর সম্পাদক শেখ সাইফুল ইসলাম, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খান, সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মুন্সী, সহ-সভাপতি আমিরুজ্জামান খান খোকা, সাধারণ সম্পাদক রইস উদ্দিন খান, উপসহকারী প্রকৌশলী আব্দুল আজিজ, সাদুল্লাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক বদরুদ্দোজা মানিক সহ প্রতিষ্ঠানটির সকল শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বার্তাবাজার/এম আই