মাদারীপুরে প্রথম প্রকাশনির বইমেলা থেকে সর্বোচ্চ বই সংগ্রহকারী তিন পাঠককে পুরস্কার দেওয়া হয়েছে। রোববার বিকেল সাড়ে ৪টায় জেলা প্রশাসকের কক্ষে বিজয়ী পাঠকদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান।

পুরস্কারপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মাইনউদ্দিন, আবৃত্তিশিল্পী ইমরান সাগর, কবি ও সাহিত্যিক মাসুদ সুমন।

প্রথম আলো মাদারীপুর বন্ধুসভার সহযোগিতায় গত ১৮ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত মাদারীপুর পৌরসভার নিচতলার সভাকক্ষে ছয়দিন ব্যাপী প্রথমা প্রকাশনির বইমেলা অনুষ্ঠিত হয়। বইমেলার উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. নজরুল ইসলাম। বইমেলা চলাকালীন জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক অনুষ্ঠানে প্রথমার বইেমলায় সর্বোচ্চ বই সংগ্রহকারী তিন ব্যক্তিকে পুরস্কার দেওয়ার ঘোষণা দেন জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান। মেলা শেষে প্রথমা প্রকাশনির পক্ষ থেকে সর্বোচ্চ তিন বই সংগ্রহকারী পাঠকের নাম প্রস্তাব করা হয়।

পুরস্কার বিতরণের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুল ইসলাম, প্রথম আলোর প্রতিনিধি ও মাদারীপুর বন্ধুসভার উপদেষ্টা অজয় কুন্ডু, মাদারীপুর বন্ধুসভার সভাপতি অখিল সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত আকন, প্রচার সম্পাদক এইচ.এম হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএন রাসেল প্রমুখ।

জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান বলেন, ‘প্রথমা প্রকাশনির উদ্যোগে মাদারীপুর বইমেলার আয়োজন সত্যিই প্রশংসনীয়। আমরা এই পুরস্কারের মাধ্যমে ‘ভাল মানুষ হতে বই পড়ার বিকল্প নেই’ এই বার্তাটা সবার মধ্যে পৌঁছে দিতে চাই।’

বার্তাবাজার/এম আই