দিনাজপুরের ঘোড়াঘাটে হেরোইন ও ইয়াবাসহ দুজন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। জব্দ করা হয়েছে প্রায় ১৬ হাজার টাকা মূল্যের মাদকদ্রব্য।

শনিবার দিবাগত রাত ১২টায় পালশা ইউনিয়নের বরহাট্টা-উচিৎপুর গ্রামের আশরাফুল ইসলামের বাড়িতে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে মাদক সহ দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা করেছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, উপজেলার বটহাট্টা-উচিৎপুর গ্রামের আতর আলীর ছেলে আশরাফুল ইসলাম (৪০) এবং কৃষ্ণপুর-মরিচা গ্রামের ইয়াকুব আলীর ছেলে ময়নুল ইসলাম মনু (৩২)।

পুলিশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার মধ্যরাতে মাদক কারবারী আশরাফুল ইসলামের বাড়িতে অভিযান চালায় তারা। সেখানে ঘরের ভিতর থেকে বাড়ির মালিক সহ দুজনকে আটক করা হয়। পরে তাদের শরীর এবং ঘর তল্লাশী করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ২১ পিচ ইয়াবা এবং ০ দশমিক ২০ গ্রাম হেরোইন জব্দ করে পুলিশ।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে আমরা কঠোর অবস্থানে আছি। ঘোড়াঘাটে আমাদের গোয়েন্দা সদস্যরা নিয়মিত কাজ করছে। তাদের মাধ্যমে প্রাপ্ত তথ্য অনুযায়ী আমরা নিয়মিত অভিযান অব্যাহত রেখেছি। মাদকের লাগাম টানতে যা করার দরকার, আমরা উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশনা অনুযায়ী সে ভাবে কাজ করে যাচ্ছি।

ওসি আরো বলেন, গ্রেপ্তার দুজন মাদক ব্যবসায়ী। পাশাপাশি তারা মাদক সেবনও করেন। তাদেরকে রবিবার সকালে দিনাজপুরের বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

বার্তাবাজার/এম আই