কক্সবাজারে প্রবাসী শ্বশুর হত্যার দায়ে মেয়ের জামাইসহ আটজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামীদের সবাইকে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুর ২টার দিকে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৪ মোশাররফ হোসেন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে আসামিরা পলাতক ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, কক্সবাজার শহরের রুমালিয়ার ছড়া এলাকার মঞ্জুর আলম, আনোয়ার হোসেন ওরফে কালুইন্যা, জসিম উদ্দিন, মোস্তাক, আক্তার কামাল, মো. আলম, শহর মুল্লুক ওরফে কালু ও শাহাবউদ্দিন।

মামলার নথির বরাত দিয়ে আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শওকত বেলাল জানান, গত ২০০০ সালের ১৫ জুন কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ার বাঁচামিয়ার ঘোনা এলাকার প্রবাসী মোহাম্মদ হোসেনের বাড়িতে তার মেয়ের জামাই মঞ্জুর আলমের নেতৃত্বে দুর্বৃত্তরা ডাকাতির জন্য দরজা ভেঙে প্রবেশ করে।

এ সময় বাঁধা দিলে তারা মোহাম্মদ হোসেনের মাথায় গুলি করে মৃত্যু নিশ্চিত করে। এ ঘটনায় নিহতের স্ত্রী ছবুরা খাতুন বাদী হয়ে কক্সবাজার সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত এই রায় দেন।

বার্তাবাজার/রাহা