আর মাত্র কয়েক ঘন্টা। সকাল হলেই শুরু হবে দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ কার্যক্রম। এ উপলক্ষে শনিবার দুপুর থেকে দিনাজপুর-৬ আসনের ঘোড়াঘাট উপজেলায় শুরু হয় নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে পোঁছানোর কার্যক্রম।

শনিবার দুপুরে উপজেলা নির্বাচন অফিসের সামনে সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম সবগুলো কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তার হাতে ব্যালট বাক্স সহ অন্যান্য নির্বাচনী সরঞ্জাম তুলে দেন।

পরে ব্যালট বক্স সহ অন্যান্য সরঞ্জাম পুলিশ ও আনসার সদস্যরা স্ব স্ব কেন্দ্রে নিয়ে যায়। তবে নিরাপত্তার কথা মাথায় রেখে নির্বাচনী ব্যালট পেপার রবিবার সকালে পর্যাপ্ত নিরাপত্তা মাধ্যমে কেন্দ্রে পৌঁছানো হবে।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী, ঘোড়াঘাট উপজেলায় চারটি ইউনিয়ন এবং একটি পৌরসভায় মোট ৩৬টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫ হাজার ৫১৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫২ হাজার ২৯৬ জন এবং নারী ভোটার ৫৩ হাজার ২২০ জন। নিরাপত্তার জন্য ভোট গ্রহণের দিন পুলিশ, আনসার, বিজিবি, সেনাবাহিনী ও র্যাব সহ অন্যান্য সংস্থার কয়েক স্থরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ করতে আমরা সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করছি। আশা করছি এই উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন শেষ হবে।

বার্তা বাজার/জে আই