গতকাল রোববার ঢাকা-১৯ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। আজ (সোমবার) বিকালে শত শত নেতাকর্মী সমন্বয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন তিনি।

মনোনয়নপত্র জমাদান কালে এসময় সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাকুর্তা ইউপি চেয়ারম্যান হাজী মো: লিয়াকত হোসেন, আমিনবাজার ইউপি চেয়ারম্যান রকিব আহমেদ, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা প্রমুখসহ সাভার উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সাভারে সেই ১৯৮৮ সাল থেকে অদ্যাবধি আওয়ামী রাজনীতিতে সক্রিয় ভূমিকায় রয়েছেন মঞ্জুরুল আলম রাজীব। ১৯৮৮ সালে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর আদর্শিক রাজনীতিতে সক্রিয়ভাবে জড়িয়ে পড়েন তিনি। এরপর পেরিয়ে গেছে সাড়ে তিন দশক। আওয়ামী লীগ বিরোধী দলে থাকাকালীন আওয়ামী লীগের রাজনীতি করায় অসংখ্য বার অমানবিক নির্যাতন, জেল-জুলুম সহ্য করতে হয়েছে তাকে। পাশাপাশি ছিল নানা প্রলোভন।

কিন্তু এসব কিছুই তাকে বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত করতে পারে নাই। বরং সাভারে শেখ হাসিনার বিশ্বস্ত এবং অকুতোভয় ভ্যানগার্ড হিসেবে নিজেকে পরিগনিত করেছেন। এরপর উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়ে সাভারের গণমানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত রেখেছেন। এজন্য রাজনীতি বিশ্লেষকদের মতে, সাভারে আওয়ামী লীগের রাজনীতি মঞ্জুরুল আলম রাজীবের নেতৃত্বেই বর্তমানে এতটা সুসংগঠিত।

বার্তা বাজার/জে আই